বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে গরু চুরির অপবাদে অসহায় ব্যক্তিকে ইউপি চেয়ারম্যানের মারধর!

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩০, ২০২১
news-image

 

চাঁদপুর প্রতিনিধিঃ

চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নে গরু চুরির অপবাদে এক নিরীহ ব্যক্তিকে মারধরের অভিযোগ পাওয়া গেছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারীর বিরুদ্ধে।

মঙ্গলবার (২৯ জুন) সকাল ১১টায় ইউনিয়নের হাপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

মারধরের স্বীকার একই এলাকার জয়নাল বেপারীর ছেলে মামুন বেপারী (২০)। তার বাবা জয়নাল বেপারীর (৫৮) অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার (২৮ জুন) দুপুর সাড়ে ৩টার দিকে সফরমালি বাজার থেকে ২৬ হাজার ৭০০ টাকা দিয়ে একটি বাচুর ক্রয় করি। আমি পেশায় একজন গরু ব্যবসায়ী হওয়ায় লাভের আশায় সেখানেই বিক্রি করার চেষ্টা করি। কিন্তু ক্রেতা না পাওয়ায় বাচুরটি আমি আমার বাড়িতে নিয়ে আসি।

পরদিন মঙ্গলবার (২৯ জুন) সকাল ৭টার দিকে কয়েকজন গ্রাম পুলিশকে আমার বাড়ি পাঠিয়ে গরু চুরির অপবাদে বাচুরটিসহ আমাকে নিয়ে আসে স্কুল মাঠে। এরপর গরুসহ আমাদের একত্রে মোবাইল ফোনে ছবি ধারন করেন ইউপি চেয়ারম্যান বিল্লাল মাষ্টার। আমাদের কাছ থেকে গরু ক্রয়ের রশিদ চান তিনি। কিন্তু গতকাল সোমবার বৃষ্টির কারনে সে রশিদ ভিজে গেলে আমরা তা ফেলে দিই। তবুও আমরা গরু ক্রয়ের সত্যতা নিশ্চিত করতে গরু বিক্রেতা দুলাল বেপারী ও বাচুরের মাকে আনতে মতলবের চরমন্দী এলাকা গেলে এ ফাঁকে আমার ছেলেকে একা পেয়ে চেয়ারম্যান নিজে ও গ্রাম পুলিশের সদস্যের মাধ্যমে তাকে বেদম মারধর করেন।

প্রত্যক্ষদর্শী মান্নান মুন্সিসহ অন্যান্যরা জানান, মঙ্গলবার সকালের দিকে বাচুরসহ তার মালিককে গ্রাম পুলিশের কয়েকজন ধরে নিয়ে আসেন। তারপর ১১টার দিকে ব্যবসায়ীর ছেলেকে মারধর করা হয়েছে। ২নং ইউপি সদস্য লোকমান মুন্সিও বলেন, আমি এ ঘটনাটি পরে প্রত্যক্ষদর্শীদের কাছে শুনেছি। তবে গরুটি কোন চুরি করে আনেননি জয়নাল বেপারী। বর্তমানে বাচুরটির প্রকৃত মালিক তিনি।

ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী মারধরের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জয়নালের বাড়ি আমার বাড়ির পাশে হওয়ায় তার ক্রয়কৃত বাচুরের ডাক-চিৎকারে রাতে ঘুমাতে পারিনি। তার বিরুদ্ধে এর আগে বিভিন্ন মামলা থাকায় ভেবেছি সে এ বাচুরটিও চুরি করে নিয়ে আসছে। এদিন সকালে তাদের কাছে গরু ক্রয়ের রশিদ চেয়েছি কিন্তু তারা সেটা দেখাতে পারেনি। তবে তার ছেলে মামুন আমার সাথে বেয়াদবি করার কারনে তাকে একটা থাপ্পড় দিয়েছি মাত্র।

আর পড়তে পারেন