শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন ও দুইজনের ৫ বছর কারাদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৮, ২০২৩
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরে মাদক মামলায় মো.রাসেল (৩৮) নামে এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই মামলায় অপর দুই আসামী মো. তাজুল ইসলাম (৪৩) ও ফারুক আহমেদকে (৩৮) ৫ বছর করে কারাদন্ড, ৫ হাজার টাকা অর্থদন্ড এবং ১ মাস করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (আদালত-২) এর বিচারক মো. শাহেদুল করিম এই রায় দেন।

আসামীদের মধ্যে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামী রাসেলের বিরুদ্ধে আরো দুটি ধারায় সাজা হয়। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৭ (খ) ধারায় ৫বছর সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ড এবং ৯ (ক) ধারায় ২ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

মামলার বিবরণ থেকে জানাগেছে, ২০১০ সালের ১৫ সেপ্টেম্বর চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. ইব্রাহীম খলিল গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন ধরণের মাদকসহ আসামী রাসেল ও তাজুল ইসলামকে গ্রেফতার করে। একই সাথে এই ঘটনায় জড়িত ছিল আসামী ফারুক আহমেদ। তবে সে পলাতক ছিল। তাদের বিরুদ্ধে ওইদিন চাঁদপুর সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।

মামলাটির তদন্ত করার জন্য দায়িত্ব দেয়া হয় তৎকালীন চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র উপ-পরিদর্শক মামুনুর রশিদকে। তিনি মামলাটি তদন্ত শেষে ওই বছর ৩১ অক্টোবর আদালতে চার্জশীট দাখিল করেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী মজিবুর রহমান ভুঁইয়া ও দেবাশীষ কর মধু জানান, মামলাটি দীর্ঘ ১২ বছরের অধিক সময় চলাকালীন আদালত ৮জনের স্বাক্ষ্য গ্রহণ করেন। মামলার স্বাক্ষ্য গ্রহন ও নথিপত্র পর্যালোচনা করে আদালত এই রায় দেন। তবে রায়ের সময় আসামীরা উপস্থিত ছিলেন না। আসামী পক্ষে আইনজীবী ছিলেন এসডিএলআর শিব গোপাল মজুমদার।

আর পড়তে পারেন