বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

চান্দিনায় এক রাতে দুই বাড়ি ও সড়কে ডাকাতি; নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২২, ২০২২
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় দুটি বসতবাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দল রশি দিয়ে হাত বেঁধে ও গলায় রাম-দা ঠেকিয়ে বসতঘরে থাকা নগদ টাকাসহ স্বর্ণালঙ্কার লুট করে। মঙ্গলবার (২১ জুন) গভীর রাতে উপজেলার হারং ও এতবারপুর গ্রামে ওই ডাকাতির ঘটনা ঘটে। এদিকে একই রাতে চান্দিনা-রামমোহন সড়কে পৌরসভার উদালিয়া ব্রিজ এলাকায় ডাকাতি হয়।

হারং গ্রামের ডা. মো. নুরুজ্জামান সরকার ও তার স্ত্রী জানান, তাদের বাড়িতে মঙ্গলবার (২১ জুন) দিবাগত রাত ১ টার দিকে ১০-১৫ জনের সশস্ত্র মুখোশধারী ডাকাত প্রবেশ করে। ডাকাত দল বাড়ির কলাপসিবল গেটের তালা কেটে ঘরে ঢুকে তাকে ও তার স্ত্রীকে গলায় রামদা ঠেকিয়ে হাত ও মুখ বেঁধে ফেলে। পরে ঘরের ভেতরে থাকা আলমারি ভেঙে ৩ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৩১ হাজার টাকা ও ৬ টি মোবাইল সেট লুটে নেয়। এরপর তাদের ভাড়াটিয়া লাভলী আক্তার এর ঘরে একই কায়দায় প্রবেশ করে নগদ ১০ হাজার টাকা ও ২টি স্বর্ণের আংটি নিয়ে ডাকাত দল পালিয়ে যায়।

একই রাতে উপজেলার এতবারপুর গ্রামে মো. খোকন এর বাড়ীতে ডাকাতি হয়। রাত পৌনে ২টায় ঘরের দরজা ভেঙে মুখোশধারী দুইজন ডাকাত প্রবেশ করে। প্রথমে স্ত্রীকে গলায় ছুরি ধরে নগদ ১১ হাজার টাকা ও ১ টি স্বর্ণের চেইন লুটে নেয়।

এদিকে একই রাতে চান্দিনা-রামমোহন সড়কে পৌরসভার উদালিয়া ব্রিজ এলাকায় মঙ্গলবার (২১ জুন) রাত ৩টায় ডাকাতি হয়। ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ী মো. রুহুল আমিন জানান, সিরাজগঞ্জ চান্দিগোনা বাজার থেকে চান্দিনার খিরাসার ও বানিয়াচং গ্রামে ফেরার পথে তাদের বহনকারী বড় ট্রাক এর গতিরোধ করে সশস্ত্র ডাকাতদল। এসময় ডাকাতরা ব্যবসায়ী মো. রুহুল আমিন এর কাছ থেকে নগদ ৬৮ হাজার টাকা, মোস্তফার কাছ থেকে নগদ ৫৫ হাজার ৬৬টাকা, মো. শাহজাহান এর নিকট থেকে ৫হাজার ৩শত টাকা, গাড়ি চালকের কাছ থেকে ১৩ হাজার ৩শত টাকা, ১টি মোবাইল সেট নিয়ে লুটে নেয়।

এ ব্যপারে চান্দিনা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

আর পড়তে পারেন