মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে চূড়ান্ত প্রস্তুতিমূলক সভা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৪, ২০২৪
news-image

 

স্টাফ রিপোর্টার:
“স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ”-এই প্রতিপাদ্য বিষয়টি সামনে রেখে আসছে ২৮ এপ্রিল রবিবার জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের লক্ষ্যে বুধবার (২৪ এপ্রিল) বিকেল পাঁচটায় কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স রুমে চূড়ান্ত প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

এতে আলোচনা সভা উপ-কমিটির সদস্য কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আফরোজা শিউলী এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সহায়তা দিবস উদযাপন কমিটির উপদেষ্টা মন্ডলীর কুমিল্লা বিশেষ জজ আদালতের স্পেশাল জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) সামছুন্নাহার।

ওই সভায় কুমিল্লা জেলা লিগ্যাল এইড অফিসার এফ এম শেফায়েত ছালাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন র‍্যালী ও শৃঙ্খলা উপ-কমিটির আহবায়ক নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, স্মরণিকা প্রকাশনা, অর্থ ও হিসাব এবং শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, অপ্যায়ন উপ-কমিটির আহবায়ক শ্রম আদালত এর চেয়ারম্যান (জেলা ও দায়রা) হাবিবুর রহমান ও আপ্যায়ন কমিটির সদস্য কুমিল্লা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান, লিগ্যাল এইড মেলা উপ-কমিটির সদস্য মোসাঃ ফরিদা ইয়াসমিন এবং প্রচার-প্রচারণা ও মিডিয়া উপ-কমিটির আহবায়ক কুমিল্লা অতিরিক্ত জেলা জজ মোঃ জাহাঙ্গীর হোসেন।

এছাড়াও বক্তব্য রাখেন কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ সামছুল তাবরীজ, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ নাজমুল আলম, কুমিল্লা জেলা পিপি এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম ভূঁইয়া এবং সাংবাদিকদের পক্ষে অশোক কুমার বড়ুয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসির অন্যান্য বিচারকগণ, জেলাপুলিশ সুপার এর প্রতিনিধি কোর্ট পুলিশ পরিদর্শক-১ মোঃ মজিবুর রহমানসহ কুমিল্লায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ ও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা।

তদুপলক্ষে অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে সকাল সোয়া ৮টায় কুমিল্লা জেলা জজ আদালত প্রাঙ্গণ হতে বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় আদালত অঙ্গনে এসে শেষ হবে। এরপর মেলা উদ্বোধন ও স্বেচ্ছায় রক্তদান শেষে আলোচনাসভা ও শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে।

এদিকে, ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে কুমিল্লা জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসির সকল বিচারকগণ ও কর্মকর্তা-কর্মচারীগণ, কুমিল্লা বারের বিজ্ঞ আইনজীবীগণ এবং কুমিল্লায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীসহ বিচারপ্রার্থী জনসাধারণকে যথা-সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন কুমিল্লা জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান নাসরিন জাহান এবং জেলা লিগ্যাল এইড অফিসার এফ এম শেফায়েত ছালাম।

আর পড়তে পারেন