রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে কাতার বঙ্গবন্ধু পরিষদ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০২২
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতার:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি।

১৯শে আগষ্ট  (শুক্রবার) রাতে কাতারের রাজধানী দোহার আফগান রেষ্টুরেন্টে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম ফরিদুল হক এর সভাপতিত্বে এতে সভা পরিচালনা করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মীর মোশারফ হোসেন নয়ন।

প্রধান অতিথি ছিলেন কাতার আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু।

শোকসভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নুর আলম, ইঞ্জিনিয়ার জালাল আহম্মেদ, কপিল উদ্দিন, শাহাদাত হোসেন নাছের, নুরুল আবছার বাবুল, জিয়া উদ্দিন জিয়া, মাহবুবুর রহমান বাবু, বোরহান উদ্দিন মোল্লা, মসিউর রহমান মিঠু, এস কে সফিক, আল আমিন খান, কাজী আশরাফ, আতিকুল মাওলা মিঠু প্রমুখ।

সভায় বক্তারা বলেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ বিনির্মানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক অবদানের কথা তুলে ধরেন।বঙ্গবন্ধু খুব অল্প সময়ের মধ্যে একটি সংবিধান বাংলাদেশের জনগনকে উপহার দিয়েছিলেন। যেটি ছিল একটি নতুন রাষ্ট্রের জন্য বিরাট অর্জন। যুদ্ধবিধ্বস্ত দেশ গঠনের কঠিন কাজে বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছর সময়ের মধ্যে তার দূরদর্শিতার মাধ্যমে একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনের কাজকে অনেকদুর এগিয়ে নিয়ে গিয়েছিলেন।

শেষে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট নিহত সকলের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আর পড়তে পারেন