সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন: আলোচনায় কুমিল্লার জুবায়ের

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৭, ২০১৮
news-image

হানিফ সিরাজী,ঢাবিঃ
বাংলাদেশ ছাত্রলীগের নিউক্লিয়াস খ্যাত প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আগামী ২৯ এপ্রিল । সকাল ১০ টায় অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতু মন্ত্রনালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলনকে কেন্দ্র করে শীর্ষ পদ প্রত্যাশীরা ছুটছেন নেতাদের দ্বারে দ্বারে। সব কিছু ছাপিয়ে এবারের সম্মেলনে বিশেষ আলোচনায় রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি, কুমিল্লার বুড়িচং এর সন্তান আব্দুল্লাহ আল জুবায়ের ভুইয়া। জানা যায়, পারিবারিকভাবে কট্টরপন্থী আওয়ামীলীগ পরিবারের সন্তান জুবায়ের। জুবায়েরের বাবা ড:আবু মুছা ভুঁইয়া বুড়িচং উপজেলা শাখা আওয়ামীলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক ।

মূলত পরিবার ও বাবার হাত ধরেই রাজনীতিতে আসেন আব্দুল্লাহ আল জুবায়ের। ছোটবেলা থেকেই গ্রামে আওয়ামীলীগের সব ধরনের মিছিল মিটিংয়ে বাবা চাচাদের সাথে যেতেন। কুমিল্লা জিলা স্কুল থেকে এস এস সি, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পাশের পর ২০০৯-১০ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে অনার্স, মাস্টার্স শেষ করেন। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সক্রিয় কর্মী এবং পরবর্তীতে হাজী মুহসিন হল ছাত্রলীগের সহ-সভাপতি এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন জুবায়ের।
বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার এড. আব্দুল মতিন খসরুর আস্থাভাজন হিসেবে পরিচিতি আছে তার ও তার পরিবারের| তাছাড়া, আওয়ামীলীগ বিরোধীদল থাকাকালীন সময়ে তাদের বাড়িঘর ভাঙচুরসহ তার পরিবারকে বিভিন্ন সময় বিএনপি-জামায়াতের নির্যাতনের শিকার হতে হয় এবং তার বাবাকে পালিয়ে বেড়াতে হয়।

কা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন সম্পর্কে তার প্রত্যাশা কি জানতে চাইলে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দিবেন সেটাই দেশ ও সংগঠনের জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্ত, তাই আস্থা শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর।

আর পড়তে পারেন