বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে দুই কেন্দ্র সচিবকে কারন দর্শানোর নোটিশ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২৪
news-image

দাউদকান্দি প্রতিনিধি:

কুমিল্লার দাউদকান্দিতে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে উপস্থিত না থাকার অভিযোগে কেন্দ্র সচিব ও সহকারী কেন্দ্র সচিবকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। নোটিশটি গত বৃহস্পতিবার(২৯ ফেব্রুয়ারী) হলেও আজ রবিবার বিষয়টি জানাজানি হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরফাতুল আলম স্বাক্ষরিত কারন দার্শানো নোটিশ সূত্রে জানাযায়, গত বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয় কেন্দ্র এবং ইলিয়টগঞ্জ রাঃবিঃ উচ্চ বিদ্যালয়ের ভ্যেনু কেন্দ্র ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা । ওইসময় গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব মোঃ সেলিম মাস্টার এবং রায়পুর স্কুলের প্রধান শিক্ষক ইলিয়টগঞ্জ ভ্যেনু কেন্দ্রের সচিব মোঃ মোমিনুল ভুইয়া অনুপস্থিত থাকায় তাদেরকে তিন কার্যদিবসের মধ্যে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম মাষ্টার বলেন, ওইদিন কৃষি শিক্ষা পরীক্ষা ছিল। স্কুলের রেজিস্ট্রারে কারন উল্লেখ করেই আমি বোর্ডে (কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড) গিয়েছিলাম। রায়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোমিনুল ভুইয়াকে ফোন দিলে এবিষয়ে পরে কথা বলেবেন বলে জানান।

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আরফাতুল আলম জানান, পরীক্ষা চলাকালীন সময়ে গৌরীপুর এবং ইলিয়টগঞ্জ পরীক্ষা কেন্দ্রে দুই কেন্দ্র সচিবকে অনুপস্থিত পাই। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে অবহেলার দায়ে কেন বিভাগীয় ব্যবস্থা এবং এমপিওভূক্ত বাতিল করা হবেনা এ জন্য তাঁদেরকে কারণ দর্শানো হয়েছে। বিধিমোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষকে অবগত করেছি।
জাকির হোসেন হাজারী

আর পড়তে পারেন