বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি তিতাসের পূজামন্ডব পরিদর্শন করেন সুবিদ আলী ভূইয়া

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৪, ২০২৩
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কুমিল্লার দাউদকান্দি ও তিতাস উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও আর্থিক সহযোগিতা প্রদান করেছেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল অবঃ সুবিদ আলী ভুইয়া এমপি ।

তিনি সোমবার (২৩অক্টোবর) শারদীয় মহানবমীর দিনে বিকাল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত পুজামণ্ডপ পরিদর্শনে গিয়ে আইন-শৃঙ্খলাসহ দুর্গা উৎসবের নানান বিষয়ে খোঁজখবর নেন।

এ সময় উপজেলা প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী তাঁর সঙ্গে যুক্ত হন।

পুজামণ্ডপ পরিদর্শনকালে সুবিদ আলী ভুইয়া বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় সকল ধর্মের মানুষের জন্য ধর্ম পালনে সমান অধিকার প্রদান করেছে। পারস্পরিক ভাতৃত্বের প্রতি শ্রদ্ধা রেখে অতীতের মতো আওয়ামী লীগ সরকার সবসময় দেশের হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল এবং থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমাদের সংগঠনের নেতাকর্মীরা মণ্ডপ ও তার আশেপাশে আইন-শৃঙ্খলা বজায় রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, জাতির পিতার ডাকে সাড়া দিয়ে ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণির মানুষ একসঙ্গে যুদ্ধ করেই বাংলাদেশ স্বাধীন করেছে। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর দেশকে আবারো পাকিস্তানী চেতনায় ফিরিয়ে নেয়ার ষড়যন্ত্র শুরু হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকায় ভোট দিতে আহবান জানান তিনি।

পূজামণ্ডপসমূহ পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান, দাউদকান্দি মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক। এছাড়া কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ , দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডঃ আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, তিতাস উপজেলা পরিষদ চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, তিতাস উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগ সভাপতি মোঃ রকিব উদ্দিন রকিব, গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান নোমান মিয়া, মজিদপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, বলরামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুরনবী, দাউদকান্দি উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক হেলাল মাহমুদ, গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ সরকার, গৌরীপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক মমিনুল হকসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আর পড়তে পারেন