শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নভেম্বরেই নতুন কোচ পাচ্ছে আর্জেন্টিনা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৮, ২০১৮
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

রাশিয়া বিশ্বকাপের পর আর্জেন্টিনা কোচের পদ হারান হোর্হে সাম্পাওলি। সহকারী কোচের পদ থেকে অন্তর্র্বতীকালীন কোচের দায়িত্ব পান লিওনেল স্ক্যালোনি। সহকর্মী হিসেবে পেয়েছেন পাবলো আইমারকে। দুজন আর্জেন্টিনার অন্তর্র্বতীকালীন কোচের দায়িত্ব পালন করবেন এ বছরের শেষ পর্যন্ত। তারপর? আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া অবশ্য ইঙ্গিতটা দিয়ে রাখলেন। খুব সম্ভবত বছর পেরোনোর আগেই এই নভেম্বরেই পূর্ণ মেয়াদে নতুন কোচ পেতে যাচ্ছে আর্জেন্টিনা।

ব্রাজিলের বিপক্ষে কাল পাওলো দিবালাদের খেলা দেখতে সৌদি আরবের জেদ্দায় গিয়েছিলেন তাপিয়া। সেখানে টিওয়াইসি স্পোর্টসকে এমন ইঙ্গিতই দিয়েছেন এএফএ সভাপতি। অন্তর্র্বতীকালীন কোচ দিয়ে তো আর দীর্ঘমেয়াদি কোনো পরিকল্পনা করা যায় না। তাপিয়ার মাথায় ঘুরছে ১০ বছর মেয়াদি পরিকল্পনা আর সে জন্য তিনি অপেক্ষা করতে বললেন আগামী মাস পর্যন্ত। নভেম্বরে (১৭ ও ২০ তারিখ) মেক্সিকোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

তাপিয়া এ সময় পর্যন্ত ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বলেন, ‘নভেম্বরে ফিফার সূচি পর্যন্ত অপেক্ষা করুন’ তারপর ‘জাতীয় দলের জন্য এএফএ-র কি পরিকল্পনা তা তখন দেখা যাবে—যেটা কি না হবে ১০ বছর মেয়াদি।’

আর পড়তে পারেন