বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিএসএলের ম্যাচ রেখে ভারতে বিয়ের অনুষ্ঠানে কাইরন পোলার্ড

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

ক্রিকেটাঙ্গনে সাম্প্রতিক সময়ে একটি কৌতুকের প্রচলন দেখা যায়। আর সেটি চলছে সাবেক ওয়েস্ট ইন্ডিজ তারকা অলরাউন্ডার কাইরন পোলার্ডকে নিয়ে। কারণ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের দায়িত্বে থাকা এই ক্যারিবীয় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন। নতুন করে আবারও আলোচনায় পোলার্ড, পিএসএলের ম্যাচ রেখে তিনি ভারতে উড়াল দিয়েছেন।

দেশটির প্রথম সারির ধনকুবের ও রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির প্রাক–বিয়ের উদযাপন চলছে। ওই অনুষ্ঠানে অংশ নিতে ইতোমধ্যে গুজরাটের জামনগরে পা রেখেছেন পোলার্ড। মুম্বাই ফ্র্যাঞ্চাইজি আম্বানি পরিবারের মালিকানাধীন, এই ক্যারিবীয় আবার সেই দলটির একজন কোচ। তাই তো খেলার চেয়ে অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানকেই প্রাধান্য দিলেন সাবেক এই ক্যারিবীয় ক্রিকেটার।

ভারতে উড়াল দেওয়ায় আগামীকাল (৩ মার্চ) করাচি কিংসের একাদশে নেই পোলার্ডের নাম। পিএসএলের ম্যাচটিতে শান মাসুদের দল করাচি লড়বে মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্সের বিপক্ষে। তবে পরবর্তী ম্যাচের আগে আবারও করাচি শিবিরে যোগ দেওয়ার কথা রয়েছে পোলার্ডের। সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান বলছে, আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে ফিরবেন পোলার্ড। এরপর তিনি করাচির হয়ে কোয়েটা গ্ল্যাডিয়টর্সের বিপক্ষে ৬ মার্চের ম্যাচটিতে খেলবেন।

তবে এক ম্যাচে পোলার্ডের অনুপস্থিতিকে ক্ষতিগ্রস্ত হতে পারে করাচি। চলতি মৌসুমে একাধিক ম্যাচ জয়ে দারুণ ভূমিকা রেখেছেন এই ডানহাতি অলরাউন্ডার। পাঁচ ইনিংসে ১৬১.৯৮ স্ট্রাইকরেটে তিনি ১৯৬ রান করেছেন। যেখানে পোলার্ড ছয় হাঁকিয়েছেন ১২টি, যা লাহোর কালান্দার্সের রসি ভ্যান ডার ডুসেনের সঙ্গে যৌথভাবে চলতি পিএসএলের সর্বোচ্চ ছয়।

২০১০ থেকে পোলার্ড আইপিএল ফ্র্যাঞ্চাইচি মুম্বাইয়ের সঙ্গে যুক্ত। অবসর নেওয়ার পর গত বছর থেকে তিনি দলটির ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন। সেই সূত্রে আম্বানি পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তার। আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএল থেকে অবসর নিলেও বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে এখনও খেলছেন ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার। পিএসএল শেষ হওয়ার পর পোলার্ডের এমনিতেও ভারতে যাওয়ার কথা ছিল। কারণ ২২ মার্চ থেকেই মাঠে গড়াবে আইপিএলের ১৭তম আসর।

উল্লেখ্য, ২০২২ সালের ২৯ ডিসেম্বর রাজস্থানের নাথদ্বারার শ্রীনাথজি মন্দিরে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সেরেছিলেন অনন্ত আম্বানি। এবার সাতপাকে বাঁধা পড়তে যাচ্ছেন অনন্ত-রাধিকা। আর জমকালো বিয়ের অনুষ্ঠানে গাইতে ভারতে উড়ে এসেছেন পপতারকা রিহান্না। আরও অনেক হাই-প্রোফাইল অতিথি দাওয়াত পেয়েছেন এই অনুষ্ঠানে। শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়েন ব্রাভোর মতো ক্রিকেট তারকারাও সেখানে হাজির হয়েছেন।

আর পড়তে পারেন