সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপের দুই সেমিফাইনালে দায়িত্ব পালন করবেন যারা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৪, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ওয়ানডে বিশ্বকাপের দুই সেমিফাইনাল পরিচালনাকারী ম্যাচ কর্মকর্তাদের নাম ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

আগামী ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিক ভারত ও গত দুই আসরের রানার্স-আপ নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ এবং অস্ট্রেলিয়ার ৫৯ বছর বয়সী রড টাকার।

এ ম্যাচ দিয়ে আম্পয়ার হিসেবে শততম ম্যাচের মাইলফরক স্পর্শ করবেন টাকার। বিশ্বের ২০তম ওয়ানডে আম্পায়ার হিসেবে শততম ম্যাচ পরিচালনা করবেন তিনি। এই বিশ্বকাপে শততম ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো।

টাকারের মাইলফলক স্পর্শ করার ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের জোয়েল উইলসন। চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টোক। ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন জিম্বাবুয়ের এন্ডি পাইক্রফট।

আগামী ১৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও এখন পর্যন্ত ফাইনাল খেলতে না পারা দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে অনফিল্ড আম্পায়ার থাকবেন ইংল্যান্ডের কেটেলবরো ও ভারতের নীতিন মেনন।

তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের ক্রিস গাফফানি ও চতুর্থ আম্পায়ার থাকছেন ইংল্যান্ডের মাইকেল গফ। ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন ভারতের জাভাগাল শ্রীনাথ।

প্রথম সেমিফাইনাল
অনফিল্ড আম্পায়ার-রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড) এবং রড টাকার (অস্ট্রেলিয়া)
তৃতীয় আম্পায়ার-জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ)। চতুর্থ আম্পায়ার-আদ্রিয়ান হোল্ডস্টোক (দক্ষিণ আফ্রিকা) ও ম্যাচ রেফারি-এন্ডি পাইক্রফট (জিম্বাবুয়ে)।

দ্বিতীয় সেমিফাইনাল
অনফিল্ড আম্পায়ার- রিচার্ড কেলেটবরো (ইংল্যান্ড) ও নীতিন মেনন (ভারত)
তৃতীয় আম্পায়ার-ক্রিস গাফফানি (নিউজিল্যান্ড) ও চতুর্থ আম্পায়ার- মাইকেল গফ (ইংল্যান্ড)। ম্যাচ রেফারি-জাভাগাল শ্রীনাথ (ভারত)।

আর পড়তে পারেন