বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

প্রয়াত আশরাফকে জড়িয়ে প্রাণ গোপালের আপত্তিকর বক্তব্য: আরো ৩ সংগঠনের প্রতিবাদ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

প্রয়াত সাংসদ আলী আশরাফকে জড়িয়ে বর্তমান সাংসদ ডা. প্রাণ গোপালের অশালিন ও আপত্তিকর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন আরো ৩ রাজনৈতিক সংগঠন।

চান্দিনা পৌর আওয়ামী যুবলীগের সভাপতি জাকির হোসেন ও সাধারণ সম্পাদক মো: রাকিব মাহমুদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী ইয়াছিন আহমেদ ও সাধারণ সম্পাদক কাউছার আলম আপন এবং চান্দিনা উপজেলা তাঁতী লীগের আহ্বায়ক মো: আব্দুল হালিম মেম্বার ও সদস্য সচিব মো: মোজাম্মেল হক স্বাক্ষরিত নিজ নিজ সংগঠনের পেইডে প্রতিবাদ-নিন্দা  জ্ঞাপন করে প্রেস বিজ্ঞপ্তি দেন।

সম্প্রতি ১১ মে চান্দিনায় এক সভায় প্রয়াত সাংসদ অধ্যাপক আলী আশরাফকে জড়িয়ে আপত্তিকর বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ডাঃ প্রাণ গোপাল দত্ত ( বক্তব্য: ঢাকা ক্লাবে রেদোয়ান ও আলী আশরাফ সাহেব এক সাথে , বাপ-ছেলে মিলে যা তা খেয়েছে, যা ইসলামে নিষিদ্ধ।) । যা ফেসবুকে ভাইরাল হলে তৃণমূল নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে প্রথমে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে চান্দিনা উপজেলা আওয়ামীলীগ।

এমপি প্রাণ গোপালের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে চারটি সংগঠন জানান,  মরহুম আলহাজ্ব অধ্যাপক মোঃ আলী আশরাফ (সাবেক এম পি)কে জড়িয়ে যে মনগড়া বক্তব্য দিয়েছেন এমপি ডা. প্রাণ গোপাল , তা নিন্দনীয়। এমপি  প্রাণ গোপাল ইসলাম ধর্মাবলম্বী নন বিধায় অথবা কাহারো কু প্ররোচনায় এভাবে বলতে পেরেছেন।ইসলাম ধর্মে মৃত ব্যক্তির বিরুদ্ধে কোনো মিথ্যা অপপ্রচার করা নাজায়েজ ।

প্রকৃত সত্য হচ্ছে মরহুম অধ্যাপক আলী আশরাফ এম পি চান্দিনায় দীর্ঘ ৫৮ বছর মানুষের সুখ-দুঃখের জড়িয়ে ছিলেন তিনি একজন ফরহেজগার নামাজি ব্যক্তি,তিনি কোন দিন কোন অনৈসলামিক কর্মকাণ্ডে অভ্যস্ত ছিলেন না। চান্দিনা আওয়ামী লীগের রাজনীতি করেন না কিন্তু অধ্যাপক আলী আশরাফ সাহেবকে অকুণ্ঠ সমর্থন করছেন অকাতরে । অধ্যাপক মোঃ আলী আশরাফকে খাটো করতে গিয়ে তিনি খুনি সন্ত্রাসীদের কুকর্মকে আড়াল করার প্রয়াস পেয়েছেন ।

তারা ডা. প্রাণ গোপাল দত্ত এমপিকে অনুরোধ করে বলেন, আপনি চান্দিনার রাজনীতিতে এসেছেন । সত্য ঘটনাকে আড়াল করে কাউকে খাটো করা কাউকে বড় করার হীন চেষ্টা থেকে নিজেকে মুক্ত রাখুন। কারণ আপনাকে আমাদের আশার বাতিঘর সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়ে চান্দিনা পাঠিয়েছেন। দেশরত্ন শেখ হাসিনার বিবেচনাকে ভুল প্রমান করবেন না। অধ্যাপক আলী আশরাফ সাহেবের বিরুদ্ধে যত বিষেদগার কিংবা অপবাদ দেয়া হোক না কেন, তিনি চান্দিনায় আপামর মানুষের হৃদয়ে স্থায়ী আসন নিয়ে আছেন। মৃত আলী আশরাফ জীবিত আলী আশরাফের চেয়ে অনেক বেশী শক্তিশালী ।

আর পড়তে পারেন