বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পড়, সত্যকে জানো সত্যকে আবিস্কার করো, সত্যই তোমাকে একদিন সঠিক জায়গায় নিয়ে যাবে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, পড়, সত্যকে জানো, সত্যকে আবিস্কার করো, সত্যই তোমাকে একদিন সঠিক জায়গায় নিয়ে যাবে। ক্লাসের বইয়ের পাশাপাশি বাহিরের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে, সাথে একটু নাচ-গান, কবিতা আবৃত্তি চর্চা ও খেলাধূলাও করতে হবে, তাহলেই একজন শিক্ষার্থীর পক্ষে ভাল কিছু করা সম্ভব।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর আব্দুল্লাহ্ উচ্চ বিদ্যালয়ে রবিবার বার্ষিক সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলি তুলে ধরে বলেন বাঙালি হিসেবে আমাদের সকলকেই ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় এই দেশকে ভালবাসতে হবে। জাতীয় দিবসগুলো শুধু পালন নয় এটাকে হৃদয়ে লালন করতে হবে, তবেই আমাদের মাঝে সঠিক দেশপ্রেম ফুটে উঠবে। বক্তব্যের প্রাক্কালে তিনি বিদ্যালয় প্রাঙ্গনে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন।

বিদ্যালয়ের সভাপতি সৈয়দ জাহিদ হোসেন শাকিলের সভাপতিত্বে কাজী মো: ওয়াজেদ উল্লাহ জসিম ও সৈয়দা শাহিদা আক্তার তিথি’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় নাট্য ব্যক্তিত্ব আলী যাকের। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. এ হালিম, বিশিষ্ট শিল্পপতি এবাদুল করিম বুলবুল, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, উপজেলা পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী বোরহান উদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্ত রঞ্জন পাল, ওসি মো: আসলাম শিকদার, ওসি (তদন্ত) রাজু আহমেদ, জেলা পরিষদ সদস্য অধ্যাপক নুরুন্নাহার বেগমসহ বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ। আলোচনা শেষে স্কুলের ছাত্র ও ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী পর্বের পর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন