বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুটবল খেলা দেখে বাড়ি ফেরার পথে নিহত ৭

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

ফুটবল খেলা দেখে বাড়ি ফেরার পথে বাস খাদে পড়ে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৭ জন। ঘটনাটি ঘটেছে ব্রাজিলে। খবর এনডিটিভির।

রোববার (২১ আগস্ট) ভোররাতে দক্ষিণ-পূর্ব ব্রাজিলের মিনাস গেরাইস রাজ্যের বেলো হরিজন্তের কাছে হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, বাসটিতে সাও পাওলোর করিন্থিয়ানস ফুটবল ক্লাবের ৪৩ জনেরও বেশি ভক্ত ছিলেন। বেলো হরিজন্তে থেকে একটি ম্যাচ দেখে তারা ফিরছিলেন। পথে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। নিয়ন্ত্রণ হারানোর কিছুক্ষণ আগে বাসচালক চিৎকার করে বলছিলেন, বাসের ব্রেক কাজ করছে না।

মিনাস গেরাইস ফায়ার সার্ভিসের কর্মকর্তা লেফটেন্যান্ট ফার্নান্দো ফ্রয়েস জানান, গাড়িটিতে ৪৩ জন লোক ছিল। ভোররাতের দিকে বাসের নিয়ন্ত্রণ হারিয়ে একটি খাদে পড়ে যায় এবং উল্টে যায়। এ ঘটনায় ৩৬ জন আহত হয়েছে। তাদের মধ্যে ২৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

ব্রাজিলের ন্যাশনাল এজেন্সি অব ল্যান্ড ট্রান্সপোর্টেশন এক বিবৃতিতে জানায়, দুর্ঘটনাকবলিত বাসটি অনিবন্ধিত ছিল। বাসটির এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাত্রী পরিবহনের অনুমোদন ছিল না।

দেশটির প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, আমি আহতদের পুনরুদ্ধার এবং দুর্ঘটনার কারণগুলির তদন্তের নির্দেশ দিয়েছি। এ ছাড়া নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

আর পড়তে পারেন