বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেনীতে বিএনপি নেতা মিন্টুর বাড়িতে বোমা হামলা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর গ্রামের বাড়িতে বোমা হামলা ও গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (২৭ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত ১টার দিকে ফেনী পৌরসভার আলাইয়ারপুর মিন্টুর গ্রামের বাড়িতে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় মিন্টু গার্ডেনের সামনে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেটকারে আগুন ধরিয়ে দেন তারা। পরে ফায়ার সার্ভিস আসার আগেই গাড়িটি পুড়ে যায়।

ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর ওয়াসি আজাদ ঢাকা পোস্টকে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়েছি। আগুনে একটি গাড়ির পুরো অংশ পুড়ে গেছে।

এ ঘটনায় সরকার দলীয়দের দায়ী করে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর বাড়িতে আওয়ামী লীগের সন্ত্রাসীরা এ বোমা হামলা ও গাড়িতে অগ্নিসংযোগ করেছে। তার ছোট ভাই দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেনের স্ত্রী শাহীন আকবর ও তার সন্তানদের হত্যার উদ্দেশ্যে তারা এ হামলা করেছে।

অভিযোগ প্রসঙ্গে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল উদ্দিন বলেন, হামলা বা অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের জড়িয়ে যে অভিযোগ আনা হয়েছে সেটি ভিত্তিহীন ও বানোয়াট। আমাদের নেতাকর্মীরা এ ধরনের কোনো কাজে সম্পৃক্ত নয়।

দাগনভূঞা থানার উপপরিদর্শক মোহাম্মদ রাশেদুল হক বলেন, এ ঘটনায় মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। এ ঘটনায় পুলিশের তদন্ত চলমান রয়েছে।

এর আগে শনিবার (২৫ নভেম্বর) বিএনপির ডাকা অবরোধের সমর্থনে দাগনভূঞা তুলাতুলী এলাকায় উপজেলা বিএনপির সভাপতি ও আবদুল আউয়াল মিন্টুর ভাই আকবর হোসেনের নেতৃত্বে একটি মশাল মিছিল করা হয়। মিছিল শেষে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা আকবরকে ঘেরাও করে পুলিশে সোপর্দ করে। পরে ফেনী মডেল থানায় দুটি ও দাগনভূঞা থানায় পুলিশের দায়ের করা এক মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আর পড়তে পারেন