বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশে ‘কেমিক্যাল কাদেরের’ উদয় হয়েছে: রুহুল কবির রিজভী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

বিএনপি নেতাদের মাথায় রাশিয়ার ইউরেনিয়াম ঢেলে দেওয়া হবে- এমন মন্তব্য করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ওবায়দুল কাদের প্রত্যক্ষভাবে বিএনপি নেতাদের হত্যার হুমকি দিয়েছেন। ইরাকে এক মন্ত্রী ছিলেন। তার নাম আলী। মনে করা হতো বিষাক্ত রাসায়নিক অস্ত্র বানানোর ক্ষেত্রে উনি তত্ত্বাবধান করেছেন। তাই তাকে সবাই ‘কেমিক্যাল আলী’ নামে ডাকতো। বাংলাদেশেও একজন ‘কেমিক্যাল কাদেরের’ উদয় হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে বগুড়া জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি ও ফাতেহা পাঠের পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন রিজভী।

তিনি জানান, যে বিষাক্ত ইউরেনিয়ামের তেজস্ক্রিয়তা দিয়ে গোটা বিশ্ব ধ্বংস করা যায়, সেই ইউরেনিয়াম বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যের মাথায় ঢেলে দেওয়ার হুমকি দিচ্ছেন।

রুহুল কবির রিজভী আরও বলেন, এই কেমিক্যাল কাদেরকে দিয়ে কত মানুষকে শ্বাসরুদ্ধ করে মারবেন, কত গণতন্ত্রকামী মানুষকে যে নিশ্চিহ্ন করবেন, পুড়ে ছারখার করবেন তা বলার অপেক্ষা রাখে না।

খালেদা জিয়ার চিকিৎসার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, যে নেত্রী দেশে বারবার গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। যিনি গণমানুষের নেত্রী, আজ সেই খালেদা জিয়ার সুচিকিৎসার অধিকার নেই। তার বেঁচে থাকার অধিকার নেই। আজকে পদ্মা, মেঘনা ও যুমনাসহ সারাদেশে ধ্বনি ওঠেছে দেশনেত্রীকে বাঁচানোর জন্য।

এসময় জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর হেনা, সাবেক এমপি গোলাম মো. সিরাজ, হেলালুজ্জামান তালুকদার লালু, কাজী রফিক, মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: জাগোনিউজ২৪

আর পড়তে পারেন