মঙ্গলবার, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশ কোনো ‘স্বৈরশাসককে’ টলারেট করেনা,সাইরেন বাজছে সরকার পতনের – রিজভী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৪, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

চারদিকে সরকার পতনের সাইরেন বাজছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার (১৪ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসানসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, বাংলাদেশ কোনো ‘স্বৈরশাসককে’ বেশি দিন টলারেট করেনি। আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সরকার পতনের সাইরেন বাজছে। চারিদিকে ঘণ্টা বাজছে।’

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি সার্কুলার দেখলাম- স্কুল এবং প্রাইমারি স্কুলে যারা ভর্তি হবে তাদের শপথ নিতে হবে শেখ রাসেলের নামে, বঙ্গবন্ধুর নামে। আমরা পঁচাত্তরের মর্মান্তিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই। কিন্তু আপনার পরিবার একটি রাজনৈতিক দলে বিশ্বাস করে, তাদের নামে আমাদের কোমলমতি ছাত্ররা শপথ নেবে কেন? শিক্ষা মন্ত্রণালয় সরকারের একটি বিভাগ, তারা এ রকম সার্কুলার দেবে কেন? এর উদ্দেশ্যটা কী।

গতকাল (শনিবার) খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দেওয়ার গভীর ষড়যন্ত্র হচ্ছে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি চাই। এই মুক্তির জন্য আপনাদের (নেতাকর্মীদের) শপথ নিতে হবে যে আমরা রাজপথে আছি। রাজপথই আমাদের ঠিকানা। তা না হলে কেউ বাঁচতে পারবো না। সরকারের নীলনকশা ব্যর্থ করে দিতে হলে আমাদের রাজপথে স্থায়ীভাবে বাড়িঘর তৈরি করে থাকতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, আকরামুল হাসান মিন্টু, ছাত্রদলের সভাপতি ফজলুল হক খোকন,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তৃতা করেন।

আর পড়তে পারেন