বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলা ভাষাকে সন্মান দেখিয়ে কাতার গালফ এক্সচেইঞ্জ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলা সংযুক্ত করেছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০১৯
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন,কাতার ঃ

সম্প্রতি কাতারে আল লিউয়ান সুইটস হোটেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মহান শহীদ দিবস উপলক্ষে বাংলা ভাষাকে সন্মান দেখিয়ে এবং বাংলাদেশিদের সুবিধার জন্য কাতার গালফ এক্সচেইঞ্জ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলা সংযুক্ত করেছে।

কাতারে বসবাসরত ৪  লাখ এরও বেশি বাংলাদেশি পাশাপাশি পশ্চিমবঙ্গ প্রদেশ থেকে শুরু হওয়া ভারতীয় সম্প্রদায়ের কিছু সদস্য বাংলা ভাষায় কথা বলে। কাতারের বাংলা ভাষী সম্প্রদায়ের কাছে পৌঁছানোর লক্ষ্যে, গালফ এক্সচেইঞ্জ সংস্থাটি বিএফকিউয়ের সহায়তায় বাংলা ওয়েবসাইট ডিজাইন করেছে। আল লুইয়ান স্যুটস হোটেলে ওয়েবসাইট লাউঞ্চিংয়ের ২১শে ফেব্রুয়ারি ২০১৯ কাতারের আল লিউয়ান সুইটস হোটেলে মিডিয়া সেন্টারে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা বৃন্দ কাতারস্ত বাংলাদেশ ফোরামের নেতৃবৃন্দ গালফ এক্সচেইঞ্জের নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিদের উপস্থিতে এই ওয়েব সাইট চালু করা হয়েছে।

বিএফকিউর ভাইস প্রেসিডেন্ট এবং কাতার পেট্রোলিয়ামের সিনিয়র ম্যানেজার ড. রাশেদ নোমান বাংলা ভাষা ওয়েবসাইটের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য গালফ এক্সচেঞ্জকে ধন্যবাদ জানান।

কাতারের বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব, ডঃ মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, গালফ এক্সচেইঞ্জের এই উদ্যোগকে স্বাগত জানান এবং বিএফকিউকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন যে এই ধরনের বহুভাষিক ওয়েবসাইটগুলি সাধারণ সচেতনতা এবং উচ্চতর গ্রাহক সন্তুষ্টিকে সহজতর করে এবং বাংলাদেশের অশিক্ষিত শ্রমিকদের জন্য এটি অত্যন্ত মূল্যবান হবে এবং তাঁরা আরও ভালভাবে বুঝতে পারবে।

গালফ এক্সচেইঞ্জের মহাব্যবস্থাপক জাফর আলী- বলেন ইন্টারন্যাশনাল মাতৃভাষা দিবসে বাংলা ওয়েবসাইট চালু করতে পেরে সন্তুষ্ট প্রকাশ করে করেছেন। তিনি তাদের গ্রাহকের অভিজ্ঞতা আরও উন্নত করার জন্য সংস্থাগুলির আগ্রহ প্রকাশ করেন এবং রেমিট্যান্স সুবিধা প্রদানকারী বৃদ্বি পাবে বলে আশা প্রকাশ করেন।

আর পড়তে পারেন