শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাইউস্টে ভার্চুয়েল পদ্ধতিতে জাতীয় শোক দিবস পালন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২০
news-image

সংবাদ বিজ্ঞপ্তি:

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অবসায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট)ভার্চুয়েল পদ্ধতিতে জুম সফটওয়ারের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করেছে।
বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর বাস্তবতায় জুম সফটওয়ারের মাধ্যমে দেশের বিভিন্নপ্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা শোক দিবসের অনুষ্ঠানে সংযুক্ত হন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলওয়াত করেন, রিদওয়ান হোসেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের ওপর সূচনা বক্তব্য প্রদান করেন, সহকারী অধ্যাপক রিদওয়ানুল মুস্তফা। ব্যবসা প্রশাসন বিভাগের প্রভাষক শায়লা তাজমীনুর বঙ্গবন্ধুর জীবনালেখ্য নিয়ে প্রবন্ধ পাঠ করেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা পাঠ করেন বাইউস্ট শিক্ষার্থী নাসরিন তামান্না এবং কবিতা আবৃত্তি করেন নুসরাত জামান শুচি ও কমল চন্দ্র দাস।

উপাচার্য প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল কে এম সালজার হোসেন (অব:) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের নানা বিষয় নিয়ে বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনের দীর্ঘ লড়াইও ত্যাগের ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ করে দেশের কল্যানে সততা ও নিষ্ঠার সঙ্গে সবাইকে নিজ দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন হওয়ার আহŸান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন (অব:), রেজিস্ট্রার কর্নেল সুমন কুমার বড়ুয়া (অব:), বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, এবং বিভিন্ন শাখার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন প্রভাষক ইমতিয়াজ আহমেদ সজল। অনুষ্ঠানটি আয়োজিত হয় বাইউস্ট কালচারাল ক্লাবের তত্ত্বাবধানে।

অনুষ্ঠান উপস্থাপনা করেন তাসনীম জেরিন এবং শ্রাবনী দাশ। উল্লেখ্য যে, মুজিব বর্ষ উপলক্ষে বাইউস্ট বছর ব্যাপী নানা অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিল যা চলমান কোভিড-১৯ মহামারীর কারণে সংক্ষিপ্ত আকারে ভার্চুয়েলি আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আর পড়তে পারেন