বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সাকে রুখে দিলো নাপোলি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনাকে রুখে দিয়েছে নাপোলি। নিজেদের মাঠে বার্সেলোনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ইতালিয়ান ক্লাবটি।

গতকাল বুধবার রাতে প্রথমে গোল করে বার্সেলোনা। ম্যাচের ৬০ মিনিটে গোল করে ব্যবধান তৈরি করে রবার্ট লেওয়ানডস্কি। পিছিয়ে পড়ার ১৫ মিনিট পর (৭৫ মিনিট) গোল করে সমতায় ফেরে নাপোলি। স্বাগতিকদের হয়ে এই গোলটি করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড ভিক্টর ওসিমেন।

এরপর কয়েক দফা আক্রমণ করে নাপোলি। তবে লক্ষ্য ভেদ করতে পারেনি। ম্যাচের অতিরিক্ত ৫ মিনিটে দারুণ একটি সুযোগ মিস করে বার্সা। লেওয়ানডস্কির অ্যাসিস্টে বল পেয়ে বাঁপায়ের দারুণ শট করেছিলেন ইলকে গুনদোগান। তার শটটি গোলবারের বাঁপাশ ঘেষে চলে যায়। শেষ পর্যন্ত ১-১ সমতায় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

ম্যাচ শেষে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘ফিরতি (দ্বিতীয়) লেগের জন্য এটি একটি ভালো ফলাফল নয়। আমরা খেলার সব দিক থেকে ভালো ছিলাম। আমাদের নিয়ন্ত্রণ করা দরকার ছিল এবং আমরা কিছুটা চাপে ছিলাম। আমরা আক্রমণভাগে দাপুটে ছিলাম না। এটি আমাদের মৌসুমের প্রতিচ্ছবি।’

গত বছর স্প্যানিশ চ্যাম্পিয়ন হয়েছিল বার্সা। অন্যদিকে ইতালির চ্যাম্পিয়ন ছিল নাপোলি। কিন্তু এই মৌসুমটি তাদের উভয়ের জন্যই ভালো যাচ্ছে না। ম্যাচের প্রথমার্ধে উভয় দলই ছিল ছন্দহীন। তবে অধিক বিশৃঙ্খল নাপোলির বিপক্ষে প্রথমার্ধে কিছুটা দাপট দেখিয়ছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

গতকাল দারুণ একটি রেকর্ড করেছে বার্সেলোনার ফরোয়ার্ড লামিন ইয়ামাল। চ্যাম্পিয়্ন্স লিগের ইতিহাসে নকআউট পর্বে অংশগ্রহণ করা সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে রেকর্ড করেছেন তিনি। আগামী ১২ মার্চ স্পেনে দ্বিতীয় লেগ খেলতে আসবে নাপোলি।

আর পড়তে পারেন