মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয় দিবসে কুবিতে বিজয় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৭, ২০১৯
news-image

শাহাদাত বিপ্লব, কুবি ঃ
বিজয় র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) বিজয় দিবস পালন করা হয়েছে।

সোমবার(১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

এরপর সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে শহীদ মিনারের উদ্যেশ্যে বিজয় র‌্যালি করা হয়। র‌্যালি শেষে শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন হল, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও আঞ্চলিক সংগঠনগুলো।

পরে বেলা ১১টায় আইন অনুষদের ডিন মোঃ রশিদুল ইসলাম শেখ’র সভাপতিত্বে আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একক নেতৃত্বে ৩০ লাখ বীর শহীদ এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর ১৯৭১ সালের এই দিনে আসে চূড়ান্ত বিজয়। বিশ্বের মানচিত্রে আত্মপরিচয়ের ঠিকানা খুঁজে পায় বাঙালী। তাই এই দিনটি বাংলাদেশের সবচেয়ে আনন্দের এবং বড় প্রাপ্তির। তিনি আরও বলেন, আমরা যা বলি, তা যদি বিশ্বাস করি এবং সে অনুযায়ী কাজ করি, তবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে অনেক দূর।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভিন্ন বিভাগের ডিন, প্রক্টর, হলের প্রভোস্ট, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ এবং বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ।
এর আগে গতকাল থেকে দিবসটি উপলক্ষ্যে ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান পরিবেশনের পাশাপাশি প্রশাসনিক ভবন, উপাচার্যের বাংলো, বিশ্ববিদ্যালয় গেইট সংলগ্ন দেয়ালসমূহ ও হলসমূহের সম্মুখভাগে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

আর পড়তে পারেন