বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে এবার দ্বিগুণহারে তোলা হচ্ছে জিবির টাকা, প্রতিবাদে অটোরিক্সা চালকদের ধর্মঘট

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার মুরাদনগরে জিবির টাকার নামে চাঁদাবাজি বন্ধে ধর্মঘট পালন করেছে অটোরিক্সা চালকরা।

মঙ্গলবার ( ৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা সদরের কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতির কার্যালয়ের সামনে কয়েকশো অটোরিকশা চালক এই ধর্মঘট পালন করে।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে জিবির টাকার নামে চাঁদাবাজি বন্ধের ঘোষণা দেন এমপি আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার। তার এই ঘোষণার এক মাস না যেতেই, আবারো শুরু হয়েছে সেই চাঁদাবাজি। গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) থেকে উপজেলা সদরের আল্লাহর চত্বর ও কোম্পানীগঞ্জ বাজার এলাকায় প্রতিটি অটোরিকশা থেকে জোরপূর্বক আদায় করা হচ্ছে জিবির টাকা। আর এই টাকা পরিশোধ করতে অনিহা প্রকাশ করলেই মারধরের শিকার হচ্ছে চালকরা।

অটোরিক্সা চালকরা জানায়, জিবির টাকার নামে চাঁদাবাজি বন্ধের ঘোষণার পর স্বস্তিতে থাকলেও বর্তমানে আবারও সেই চাঁদাবাজির আতঙ্কে দিশেহারা অটোরিক্সা চালকরা । এ বিষয়ে বিভিন্ন মহলে জানিয়ে কোন কাজ না হওয়ায় এই ধর্মঘট পালন করেছে তারা। তাদের দাবি সকল প্রকার জিবির নামে চাঁদাবাজি বন্ধের পাশাপাশি স্থানীয় এমপির ঘোষণা উপেক্ষা করে যারা দ্বিগুণ হারে জিবির টাকা আদায় করছে, তাদেরকে যেন দ্রুত আইনের আওতায় আনা হয়।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাস চন্দ্র ধর জানান, এ বিষয়ে কেউ আমাকে অবহিত করে নি। খবর নিয়ে দেখছি।

এ বিষয়ে জানতে স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকারের মুঠোফোনে কল দিলে মুঠোফোন সংযোগে পাওয়া যায় নি।

আর পড়তে পারেন