সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মুরাদনগরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে কুপিয়ে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৮, ২০১৮
news-image
মাহবুবুল আলম আরিফঃ

কুমিল্লা মুরাদনগর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাইদুর রহমান সৈয়দ(৫৫) নামে একজনকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এ সময় নিহতের ছোট ভাই মোবারক হোসেন গুরুতর আহত হয়েছেন।

নিহত সাইদুর রহমান উপজেলার শ্রীকাইল গ্রামের মৃত.   তারু মিয়ার ছেলে।

বুধবার (২৭ জুন) সকালে উপজেলার সোনাকান্দা মোড়ে হামলার ঘটনা ঘটলে দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, শ্রীকাইল গ্রামে সাইদুর রহমানের পরিবার ও একই গ্রামের মৃত্যু মুনতাজ উদ্দিনের ছেলে শামীম আহম্মেদের পরিবারের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিক বার সংর্ঘষ হয়েছিল। পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, নিহত সাইদুর রহমানকে আগেও কয়েকবার হত্যার চেষ্টা করেছে তারা। এ নিয়ে বাঙ্গরা বাজার থানায় একাদিক মামলাও রয়েছে।

নিহতের স্ত্রী আসমা বেগম জানান, বুধবার সকালে সাইদুর রহমান বাড়ি থেকে কুমিল্লা যাওয়ার পথে সোনাকান্দা গ্রামের মোড়ে পৌছলে শামীম আহম্মেদের নেতৃত্বে, একই গ্রামের মৃত. সামাদ মিয়ার ছেলে ফুল মিয়া(৩৮), সিরাজুল ইসলামের ছেলে সফিক মিয়া(৩৪), সোনাকান্দা গ্রামের তোতা মিয়ার ছেলে নাজিম উদ্দিনসহ ৮/১০ জনের একদল সন্ত্রাসী সাইদুর রহমানের উপর হামলা চালায় এবং কুপিয়ে মারাত্মক ভাবে অাহত করে, ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এবং চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়। তিনি আরো জানান, ঘটনার সাথে জড়িত সকলের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

অপর দিকে নিহতের ছোট ভাই ব্যাবসায়ী মোবারক হোসেন  বুধবার সকাল সাড়ে ৭টায় শ্রীকাইল বাজারে সবজি বিক্রি করতে আসলে তার উপরেও ওই পরিবারের লোকজন হামলা করে। এ ঘটনায় সে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে বাঙ্গরা বাজার বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, এ বিষয়ে এখনও কেহ অভিযোগ করেনি, অভিযোগ পেলে হত্যা কা-ের সাথে যারা সম্পৃক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন