বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

যে জাতি সু-শৃঙ্খল নয় সে জাতি স্বাধীনতা রক্ষা করতে পারে না -মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২২, ২০১৭
news-image

 

মোঃ মাহবুব আলমঃ

শাহরাস্তি উপজেলার সূচীপাড়া ডিগ্রী কলেজের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য, সাবেক স্বরাস্ট্র মন্ত্রি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর শাহরাস্তি উপজেলার প্রধান সড়কের বর্ণনা দিয়ে বলেছেন, এ রাস্তা দিয়ে আসতে আমার নিজের পিট ব্যথা হয়ে গেছে। আমি জানি আপনাদেরও কষ্ট হয়, আমি আপনাদের কষ্ট বুঝতে পারি। আমি প্রতিদিন চেষ্টা করে যাচ্ছি। আমি চাই ঝাকুনি মুক্ত ছাড়া মানুষ চলাফেরা করুক। এ রাস্তাটির জন্য আমি ৪ বছর যাবৎ মন্ত্রনালয়ের সাথে কথা বলে যাচ্ছি, দুইটি মিটিং করেছি, আশা করি আগামী ২/১ মাসের মধ্যে টেন্ডার হবে। প্রধান ২ টি সড়কের জন্য প্রায় ৪০ থেকে ৫০ কোটি টাকা করে খরচ হবে। এ রাস্তায় অনেক টাকা খরচ হয়েছে কিন্ত অসাধু ঠিকাদারদের জন্য কাজ ঠিক মত হয় নি।
তিনি শিক্ষার্থীদের উদেশ্যে বলেন, বিশৃঙ্খলার নাম স্বাধীনতা নয়। তোমরা বুঝতে পারছনা পরাধীনতার যন্ত্রনা কত কঠোর। আমরা যখন যুদ্ধ করি তখন মা, বাবার কথা জানতাম না , আমরা জীবনের ঝুকি নিয়েছিলাম নিজের স্বার্থে নয়। আমরা আগামীর সকল প্রযন্মের জন্য যুদ্ধ করেছি। আজকের স্বাধীনতা তোমাদের জন্য একটা উপহার। যে জাতি সু-শৃঙ্খল নয় সে জাতি স্বাধীনতা রক্ষা করতে পারে না। স্বাধীনতার মূল্য তখনই বুঝবে যখন রাখাইনের বর্বর নির্যাতনের চিত্র দেখবে।
সূচীপাড়া ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাবেক সচিব মোঃ হবিব উল্লাহ মজুমদারের সভাপতিত্বে সহকারী অধ্যাপক মোঃ আবুল কালামের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যন মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী, নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ মারুফ, পৌর মেয়র হাজী আঃ লতিফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ফরিদ উল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু।
কলেজ অধ্যক্ষ মোঃ হুমায়ূন কবির ভ’ইয়ার সার্বিক তত্বাবধানে অনুষ্টানে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইন্চার্জ মোঃ মিজানুর রহমান, চেয়ারম্যান মোঃ ফারুক দর্জি, মনির হোসেন, মোঃ মোস্তফা কামাল মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, যুগ্ন সম্পাদক খোকন বিশ^াস, প্রচার সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা যুব লীগের যুগ্ন আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল প্রমূখ।
এর পর বেলা ১২ টায় তিনি পঞ্চনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবনের এক তলার ভিত্তি প্রস্থর স্থাপন করেণ। প্রধন অতিথ ও বিশেষ অতিথি গন উক্ত অনুষ্ঠানে যোগদান করেণ। বিদ্যালয় ম্যনেজিং কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আজিজুর রহমান মানিকের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ টেনারী সমিতির সাবেক সভাপতি মোঃ হারুন চৌধুরী, ইউপি চেয়ারম্যান আবু ইউছুপ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আবুল হোসেন , মেহের ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার। সার্বিক সহযোগীতায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম।

আর পড়তে পারেন