মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রেলে ভাড়া বৃদ্ধির পাশাপাশি সেবার মানও বাড়ছে: রেলমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৫, ২০১৬

sangshad-bhabanসংসদ প্রতিবেদক : রেলের ভাড়া বৃদ্ধির পাশাপাশি যাত্রী সেবার মানোন্নয়নের জন্য সরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও কর্মসূচি গ্রহণ করেছে বলে সংসদকে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক।

সোমবার সন্ধ্যায় দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে সংসদ সদস্য নূরুল ইসলাম মিলনের (কুমিল্লা-৮) এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

বিভিন্ন সময়ে অন্যান্য যানবাহনের ভাড়া বৃদ্ধি পেলেও রেলের ভাড়া বাড়ানো হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, যাত্রী সংখ্যা বৃদ্ধির লক্ষে নতুন ট্রেন চালু ও ট্রেনের রুট বর্ধিত করা, যাত্রীসেবা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ স্টেশনে ভিআইপি লাউঞ্জ, প্লাটফরম এবং ওয়েটিং হলে যাত্রীদের বসার জন্য উন্নতমানের চেয়ার সরবরাহ করা হয়েছে।

তিনি আরো বলেন, বিমানের যাত্রীদের ন্যায় ট্রেন আগমন ও নির্গমনের সময়সূচী ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে প্রদর্শন করা হয়। মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে যাত্রীরা গুরুত্বপূর্ণ ট্রেন চলাচল সম্পর্কিত তথ্যাদি ঘরে বসে জানতে পারেন। একইসঙ্গে যাত্রীরা ঘরে বসেই ট্রেনের টিকেট কাটতে পারেন।

মন্ত্রী জানান, পুরাতন রেল লাইন সংস্কার করে রানিং টাইম কমানো হয়েছে। পুরাতন ও বন্ধ শাখা লাইন সংস্কার করে পুন:চালু ও নতুন ইঞ্জিন-কোচ সংগ্রহ করে নতুন ট্রেন চালু করা হয়েছে।

আর পড়তে পারেন