বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরাইলের ড্রোন হামলা, নিহত ৩

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০২৪
news-image

আন্তর্জাতিক ডেস্ক:

দক্ষিণ লেবাননের সীমান্তবর্তী গ্রাম রামিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল। বৃহস্পতিবারের এ হামলার পর সেখান থেকে গলগল করে উড়ছে ধোয়া।

দক্ষিণ লেবাননের সীমান্তবর্তী গ্রাম রামিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল।বৃহস্পতিবারের এ হামলার পর সেখান থেকে গলগল করে উড়ছে ধোয়া।

লেবাননের দক্ষিণাঞ্চলে ড্রোন হামলা চালিয়েছে ইসরাইল। এই হামলায় দেশটির ইরান-সমর্থিত হিজবুল্লাহ গোষ্ঠীর অন্তত তিন সদস্য নিহত হয়েছেন। শনিবার লেবাননের একাধিক নিরাপত্তা সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

লেবাননের সূত্র জানিয়েছে,নাকোরা শহরের কাছের উপকূলীয় সড়কে চলন্ত অবস্থায় একটি গাডড়িকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। হামলায় ওই গাড়িতে থাকা তিন যাত্রী নিহত হয়েছেন। এই ঘটনার বিষয়ে তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে বলে জানিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী।

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল। চার মাসের বেশি সময় ধরে চলা এই যুদ্ধে গাজায় ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত ও আহত হয়েছেন আরও লাখ লাখ মানুষ।

গাজায় যুদ্ধ শুরুর পরপরই তার প্রতিবাদে ইসরাইলে হামলা চালিয়ে আসছে লেবাননের ইরান-সমর্থিত হিজবুল্লাহ গোষ্ঠী। ইসরাইলের সামরিক বাহিনীর সঙ্গে আন্তঃসীমান্ত সংঘাতে লেবাননে হিজবুল্লাহর দুই শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন।

এ ছাড়া ইসরাইলি হামলায় লেবাননে প্রায় ৫০ জন বেসামরিক নাগরিকেরও প্রাণহানি ঘটেছে।

আর পড়তে পারেন