রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শোকাবহ মাসে চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ৫দিনব্যাপী কর্মসূচী গ্রহন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টার
মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শোকাবহ মাসে ৫ দিনব্যাপী কর্মসূচী গ্রহন করা হয়েছে।
গতকাল ৩ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শোক দিবসের প্রস্তুতি সভায় এই কর্মসূচী গ্রহন করা হয়।
কর্মসূচীর মধ্যে রয়েছে (১) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহতদের রুহের মাগফেরাত কামনা করে আগামী ৭ আগস্ট সোমবার বিকেল ৫টায় শহরের আদালতপাড়াস্থ মা’আরেফুল কোরআন হাফেজিয়া মাদ্রাসায় মিলাদ, দোয়া ও এতিমদের মাঝে তবারুক বিতরন। (২) ৯ আগস্ট বুধবার বিকেল ৫টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রঙ্গণে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন। (৩) ১৫ আগস্ট রাত ১২টা ১মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও প্রদীপ প্রজ্জলন। (৪) ১৫ আগস্ট বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শোক র‌্যালিতে অংশ গ্রহন এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সকল কর্মসূচী ও রাষ্ট্রীয় কর্মসূচীতে অংশ গ্রহন। (৫) ২১ আগস্ট মঙ্গলবার সকাল ১০টায় হাইমচর উপজেলায় জেলা শাখার উদ্যোগে ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহত স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শহীদ আ. কুদ্দুস পাটওয়ারীর কবর জিয়ারত, শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে।
শোকাবহ মাসে ৫দিনব্যাপী কর্মসূচী বাস্তবায়নের লক্ষে প্রস্তুতি সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে কমিটির অন্যতম সদস্য কে এম মাসুদকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলো শাহ আলম খান, খোরশেদ হাওলাদার, আলমগীর হোসেন পাটওয়ারী ও শাহজাহান পাটওয়ারী।
প্রস্তুতি সভায় চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আলহাজ এস এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং সম্মানিত সদস্য কে এম মাসুদের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা শাখার সম্মানিত সদস্য শেখ হারুন অর রশিদ, শাহ আলম খান, ফকরুল ইসলাম দুলু, খোরশেদ হাওলাদার, আলমগীর হোসেন পাটওয়ারী ও শাহজাহান পাটওয়ারী, মহাসীন দেওয়ান নান্টু প্রমূখ।

 

আর পড়তে পারেন