মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন হতে হবে’

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০১৭
news-image
ডেস্ক রিপোর্টঃ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, এদেশে আর কখনো একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না। সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন হতে হবে। হোক সেটি সহায়ক সরকার বা তত্ত্বাবধায়ক সরকার বা অন্য কোনো নামে। অর্থাৎ যে সরকারের কোনো স্বার্থ থাকবে না। এর মাধ্যমে একটি প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত হবে।
মহান স্বাধীনতা দিবস ও ‘জিয়া সাংস্কৃতিক সংগঠন’-জিসাসের ‘নতুন তারা’ পদক বিতরণ উপলক্ষে শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে আলোচনা সভায় তিনি একথা বলেন। আয়োজন সংগঠনের সভাপতি আবুল হাশেম রানা সভাপতিত্ব করেন অনুষ্ঠানে।
মওদুদ আহমদ জঙ্গিবাদ নির্মুলে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে সকল রাজনৈতিক দলকে এককাতারে আনতে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, জঙ্গিবাদ দমন ও নির্মূল করতে তিনি জাতীয় ঐক্য চান। একটি মধ্যপন্থি উদার গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি সব ধরনের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ উগ্রবাদকে ঘৃণা করে। সেজন্য আজকে আহ্বান জানাবো আসুন, যদি জঙ্গিবাদ জাতীয় একটি সমস্যা হয়ে থাকে তাহলে আওয়ামী লীগ সরকারের উচিত হবে সকল রাজনৈতিক দলকে আহ্বান জানানো; যাতে করে বাংলাদেশের জঙ্গিবাদ সন্ত্রাসবাদকে নিশ্চিহ্ন করার জন্য একটি জাতীয় ঐক্য সৃষ্টি করতে পারি। এর মাধ্যমেই কেবল জঙ্গিবাদ, উগ্রবাদ এবং সন্ত্রাসবাদ উত্থানকে নির্মূল করা সম্ভব হবে।

আর পড়তে পারেন