শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

স্কলারশিপ নিয়ে ডাক্তারী পড়তে তূর্ণামনির রাশিয়া গমন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৫, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

রুশ সরকারের পূর্ণ স্কলারশিপে ডক্টর অব মেডিসিনে পড়ার জন্য কবিকন্যা শামসুন সালেহীন তূর্ণা ৪ সেপ্টেম্বর ২০২২ ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে রাশিয়ার উদ্দেশ্য ঢাকা ত্যাগ করেন। সে মস্কোতে অবস্থিত রাশিয়ার টপ মেডিকেল রিসার্চ ইউনিভার্সিটি সেচনভে ভর্তি হয়েছে। রুশ ভাষা শেখার জন্য এক বছর সহ কোর্সটি মোট সাত বছরের।

তূর্ণা কবি এ কে সরকার শাওন ও শিক্ষাবিদ নাজমা আশেকীন শাওনের কনিষ্ঠ কন্যা। তার জ্যেষ্ঠ বোন নাজমুল সালেহীন তৃষা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে যমুনা টিভিতে সাংবাদিক হিসাবে কর্মরত। মেঝো বোন আঁকিয়ে কামরুন সালেহীন তৃনা ভারত সরকারের পূর্ণ স্কলারশিপ (স্টাডি ইন ইন্ডিয়া ) পেয়ে উড়িষ্যার রাজধানী ভুবনেশ্বরে অবস্থিত কলিঙ্গ ইন্সটিটিউট অব ইন্ডাষ্ট্রিয়াল টেকনোলজি (কিট) এ এরোস্পেস ইন্জিনিয়ারিং এ পড়াশুনা করছে।

তূর্ণা স্থায়ীভাবে ঢাকায় উত্তরখানে (শাওনাজ ভবন) বসবাস করলেও তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুর সরকার বাড়ি। ইতিপূর্বে সে ভারত, নেপাল ও ভূটান সফর করেছে।

বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ী সহ সকলের নিকট তিন কন্যার সুন্দর ও সোনালী ভবিষ্যতের জন্য দোয়া চেয়েছেন কবি এ কে সরকার শাওন।

আর পড়তে পারেন