রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অনুশীলনে চোট মেসির, কোচ বললেন তেমন কিছু নয়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

টানা ৫ ম্যাচে গোল করেছেন লিওনেল মেসি। ৮ গোল করে এরই মধ্যে নিজের দুর্দান্ত পারফরম্যান্স তুলে ধরেছেন যুক্তরাষ্ট্রের ফুটবলে। ইন্টার মিয়ামিকে তুলে দিয়েছেন সেমিফাইনালে। কিন্তু মেসি ভক্তদের কপালে ভাঁজ। কারণ, হালকা ইনজুরিতে পড়েছেন তিনি। মেসিকে ভক্তরা দেখলেন খুঁড়িয়ে হাঁটতে। এ কারণে তারা চিন্তায় পড়ে গেলেন, মেসি সেমিফাইনাল খেলতে পারবেন তো!

আগামীকাল ভোরেই লিগস কাপের সেমিফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নের মুখোমুখি হবে মেসির ইন্টার মিয়ামি। এই ম্যাচে মাঠে নামতে পারবেন তো আর্জেন্টাইন এই তারকা, তা নিয়ে তুমুল চিন্তায় তার ভক্তরা।

সোমবার অনুশীলনে গোড়ালি মচকে গেছে মেসির। শেষের দিকে অনুশীলনেও অংশ নেননি তিনি। এরপর হাঁটার সময় দেখা গেছে মেসি খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছেন। ফলে তার খেলা না খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে। যদিও মিয়ামির কোচ জেরার্ডো মার্টিনো উড়িয়ে দিয়েছেন সব শঙ্কা। আর্জেন্টাইন কোচ বলেছেন, মেসির ফিটনেস নিয়ে চিন্তা করার মতো কিছু নেই।

কেন চিন্তার কিছু নেই, সেটির ব্যাখ্যাও দিয়েছেন মার্তিনো, ‘আসলে কী হয়েছে, সেটি আমি দেখিনি। তবে আমার ধারণা, মারাত্মক কিছু হলে খেলোয়াড়েরা সবাই এ নিয়ে চিন্তিত হয়ে পড়ত। এখন যেহেতু এ নিয়ে কারও মন খারাপ নেই, ধরেই নেওয়া যায় কিছুই হয়নি।’

তবে কোচের ধারণার চেয়েও মেসির অবস্থা খুব বেশি গুরুতর নাকি আসলেই ছোট-খাট, তা ঠিকমত বোঝা যাচ্ছে না। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের অনেক সংবাদমাধ্যমেই মেসির পা মচকানোর খবর দিয়েছে।

মেসি শেষ পর্যন্ত খেলতে না পারলে ইন্টার মিয়ামির জন্য বড় আঘাতই হবে। ২১ জুলাই অভিষেকের পর খেলা পাঁচ ম্যাচে ৮ গোল করে তিনি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার ও মেক্সিকোর লিগা-এমএক্সের ক্লাবগুলোর টুর্নামেন্ট লিগস কাপে দলকে তুলেছেন সেমিফাইনালে।

যদিও ফিলাডেলফিয়া মেসিকে বরণ করে নিতে দুই হাত বাড়িয়ে রেখেছে। ম্যাচটি হবে ফিলাডেলফিয়াতেই। সেই ম্যাচের আগে ফিলাডেলফিয়ার কোচ জিম কার্টিন দর্শকদের অনুরোধ করেছেন, তারা যেন টিকিট ‘কালোবাজারে’ বিক্রি করে না দেন। কালোবাজারে মেসিদের সেমিফাইনালের টিকিট বিক্রি হচ্ছে ৩০০ ডলার থেকে ১ হাজার ডলারের মধ্যে।

আর পড়তে পারেন