রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইপিএলে বদলে গেল কোহলিদের দলের নাম

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরে এসে নিজেদের নাম পরিবর্তন করল বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর (আরসিবি)। এবার থেকে ‘বেঙ্গালোর’র পরিবর্তে ‘বেঙ্গালুরু’ রাখা হয়েছে। এর মানে এখন এই দলটিকে শহরের নতুন নাম ‘বেঙ্গালুরু’ দিয়ে চিহ্নিত করা হবে।

তবে খুব একটা পরিবর্তন আসেনি আরসিবির নামে। তারা কেবল দক্ষিণ ভারতের এই শহরের নামের সঙ্গে মিল রেখে ছোট একটি পরিবর্তন এনেছে। ‘বেঙ্গালোর’র বদলে এখন থেকে ‘বেঙ্গালুরু’ ডাকা হবে ফ্র্যাঞ্চাইজিটির নামের শেষাংশকে।

মঙ্গলবার রাতে কোহলিদের দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক এই ঘোষণা দেওয়া হয়েছে।

২০১৪ সালের ১ নভেম্বর থেকে কর্ণাটক সরকার শহরটির নাম পরিবর্তন করে বেঙ্গালোর থেকে বেঙ্গালুরু করেছিল। এটি স্থানীয় ভাষার সঙ্গে যুক্ত রেখেই করা হয়েছিল। তারপর থেকে, ক্রিকেট ভক্তরা এই ফ্র্যাঞ্চাইজিটিকে এর নাম পরিবর্তন করার পরামর্শ দিতে থাকেন। কিন্তু আইপিএলের ১৬তম মৌসুম পর্যন্ত তারা এই পরিবর্তন করেননি এবং এখন অবশেষে তারা এই পরিবর্তনে রাজি হয়েছে।

এর আগে, আইপিএলের আরও দুটো ফ্র্যাঞ্চাইজি নাম পরিবর্তন করেছিল। দিল্লি ডেয়ারডেভিলস নাম পরিবর্তন করে দিল্লি ক্যাপিটালস করা হয়েছে। কিংস ইলেভেন পাঞ্জাব থেকে হয়েছে পাঞ্জাব কিংস।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৭তম আসর। যেখানে আসরের উদ্বোধনী ম্যাচেই চিন্নাস্বামী স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে বেঙ্গালুরু।

আর পড়তে পারেন