সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে অনুষ্ঠিত হলো চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশনের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৯, ২০২৩
news-image

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চট্টগ্রামস্থ শিক্ষার্থীদের সংগঠন ‘চট্টগ্রাম স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন’ এর উদ্যোগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০ ৯সেপ্টেম্বর) সকাল ১১টায় প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সংগঠনটির সভাপতি মোহম্মদ মিশকাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ আহসান উল্যাহ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ড. আহসান উল্যাহ বলেন, ”বাংলাদেশের বৃহত্তর যে জেলা গুলো আছে তাদের মধ্যে চট্টগ্রাম অনেক অগ্রসর। নবীনদের উচিত সবার সাথে পরামর্শ করে স্কিল ডেভলপ করা। স্কুল কলেজের শিক্ষা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভিন্ন। এতদিন বই মুখস্থ করে এসেছ। কিন্তু বিশ্ববিদ্যালয়ে এসে রিসার্চের দ্বারা জ্ঞান সৃষ্টি করতে হবে তোমাদের।”

অতিরিক্ত পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম বলেন, ‘এখানে আসতে পেরে আমি খুবই গর্বিত। আমি অভিভূত যে আমাদের চট্টগ্রামের এত শিক্ষার্থী এখানে পড়াশোনা করতে এসেছে। নবী করিম (সা:) বলেছেন, জ্ঞান আহরোনের জন্য তোমরা সুদূর চীন পর্যন্ত যাও।

তোমরাও পড়াশোনার জন্য তেমন বাড়ি ছেড়ে এখানে এসেছ। আমি আশা করবো, তোমরা সফলতা নিয়ে ফিরবে। তোমরা লেখাপড়ায় মনোনিবেশ করো। তোমরা লেখাপড়ায় মনোযোগ না দিলে তোমরা এগিয়ে যেতে পারবে না। তোমরা প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে সাহায্য করো। স্মার্ট বাংলাদেশকে তোমরাই(নবীন শিক্ষার্থী) এগিয়ে নিয়ে যাবে।’

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী দীপ চৌধুরী ও গণিত বিভাগের শিক্ষার্থী মিজবাহউল জান্নাত এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম চৌধুরী, কোটবাড়ি আউট পোস্টের টিসি এসএম আতিক উল্ল্যাহ, কুমিল্লাস্থ চট্টগ্রাম সমিতির সিনিয়র সহ-সভাপতি ডা: টুন্টু কুমার চক্রবর্তী।

এসময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লাস্থ চট্টগ্রাম সমিতির সহ-সভাপতি রোটাঃ সুলতান মুহা. ইলিয়াস শাহ, শিক্ষা ও প্রকাশনা সম্পাদক সুমির বড়ুয়া তপু, চট্টগ্রাম স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক সভাপতি আকবর হোসাইনসহ সংঠনের সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, পরে বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আর পড়তে পারেন