সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে পৌনে ৪ কেজি স্বর্ণের বারসহ দুইজন আটক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০২৩
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

প্রায় পৌণে ৪ কেজির ৭টি স্বর্ণের বারসহ ২ স্বর্ণ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে  জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, চাঁদপুর সদর মডেল থানার এস আই মামোনুর রশীদের তত্ত্বাবধানে পুলিশি চেকপোস্টে শহরের গুনরাজদী এলাকায় একটি যাত্রীবাহী সিএনজি তল্লাশী করে সন্দেহজনক ২ আসামীকে আটক করে । তাদের দেহ তল্লাশী করে কাপড়ের বেল্টের ভিতর থাকা মোট ৩৫৪ ভরি ৬ আনা ৫ রতি ওজনের ৭টি স্বর্ণের বার কস্টেপ মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৩ কোটি ১৫ লাখ ৩৯ হাজার ৩৭৫ টাকা।

চাঁদপুরে পৌনে ৪ কেজি স্বর্ণের বারসহ দুইজন আটক

আটককৃতরা হচ্ছেন, চট্টগ্রামের আন্দর কিল্লা এলাকার যতীন্দ্র ধরের ছেলে বিকাশ ধর সুমন (৪৩) এবং পাহাড়তলী এলাকার বনিকপাড়ার ভাড়াটিয়া মাখন চন্দ্রের ছেলে মনোরঞ্জন ভৌমিক (৩২)।

পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, আসামিরা স্বর্ণের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি এবং ধারনা করছি এগুলো অবৈধভাবে বার আকারে পাচারের জন্য চাঁদপুরকে রুট হিসেবে ব্যবহার করছিলো। যেকোন চোরাচালান আটকের জন্য নিয়মিত তল্লাশীর অংশ হিসেবে পুলিশ চেক পোস্টে স্বর্ণের এই চালানটি ধরা পড়ে। এদের সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করা হচ্ছে।

আটক আসামিরা পুলিশকে জানায়, স্বর্ণের বার গুলো বিপ্লব ধর ও লক্ষণ দরের কাছ থেকে পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাচ্ছিল।

তাদের বিরুদ্ধে সদর মডেল থানা মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ পূর্বক পুলিশ রিমান্ড আবেদন করা হবে।

প্রেস ব্রিফিংয়ে  জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, সদর সার্কেল ইয়াসির আরাফাত, সদর মডেল থানার ওসি শেখ মোঃ মুহসীন আলম, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি এএইচ এম আহসানুল্লাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন