রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সপ্তাহ শুরু

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০২৩
news-image

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিতর্ক প্রিয় শিক্ষার্থীদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সপ্তাহ-২০২৩ শুরু হয়েছে৷ সোমবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির নিচে নিজস্ব বুথে সদস্য সংগ্রহ ও সদস্যপদ নবায়নের মাধ্যমে এ সাংগঠনিক সপ্তাহ শুরু হয়। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

জানা যায়, প্রতিবছর নবীন শিক্ষার্থীদের ডিবেটের সাথে যুক্ত করতে ও ডিবেটে আগ্রহী করে তুলতে সাংগঠনিক সপ্তাহ পালন করে থাকে সংগঠনটি। সদস্য সংগ্রহ শেষে নবীন বিতার্কিকদের উপযোগী করে তুলতে বিতর্ক সম্পর্কিত যাবতীয় তথ্য হাতে কলমে শেখাতে দু-দিন ব্যাপী বির্তক কর্মশালার আয়োজন করে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি৷ এছাড়াও পাবলিক স্পিকিংসহ আরো বিভিন্ন দক্ষতার অর্জনের জন্য প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে।

কুবিতে ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সপ্তাহ শুরু

সংগঠনটির সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, সাংগঠনিক সপ্তাহে প্রাথমিকভাবে আমরা বিতর্কে আগ্রহী সদস্য নিয়ে থাকি৷ পরবর্তীতে বিভিন্ন কর্মশালা, সাপ্তাহিক বাংলা ও ইংরেজি সেশনের মাধ্যমে সদস্যদের বিতার্কিক হিসেবে তৈরি করা হয়। সদস্য সংগ্রহ শেষে নতুন দুটি ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে আমরা ‘ডিবেটর সার্চ’ প্রতিযোগিতার আয়োজন করবো।
সাধারণ সম্পাদক কাউসার আহাম্মেদ বাঁধন বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সবসময়ই নতুন বির্তাকিক তৈরীতে সচেষ্ট। প্রতিবছরের ন্যয় এবার ও সাংগঠনিক সপ্তাহের মাধ্যমে নতুন ছেলে মেয়েদের বির্তকে প্রতি আগ্রহ ও বির্তকে হাতে কলমে শেখাতে নানা কর্মসূচি মিলিয়ে সপ্তাহটি সাজানো হয়েছে। আমি আশা করি এতে করে শিক্ষার্থীরা উপকৃত হবে।

উল্লেখ্য, কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বিভিন্ন প্রতিযোগিতামূলক বিতর্কের আয়োজন, জাতীয় ও টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ, বিতর্ক কর্মশালা আয়োজন করে বিতার্কিক তৈরিতে কাজ করছে।

আর পড়তে পারেন