বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার ইস্টার্ণ প্লাজায় শীঘ্রই উদ্বোধন হবে আন্তর্জাতিক ইতালিয়ান ব্র্যান্ড লোটোর ফ্র্যাঞ্চাইজি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
বর্তমান সময়ের বিশে^র অন্যতম স্পোর্টস এন্ড লাইফস্টাইল ইতালিয়ানো ব্র্যান্ড লটোর ফ্রাঞ্চাইজি এখন কুমিল্লা নগরীর ইস্টার্ন ইয়াকুব প্লাজায় শুরু হতে যাচ্ছে। কুমিল্লা নগরীর সর্বপ্রথম শীতাতাপ নিয়ন্ত্রিত অভিজাত বিপনী বিতান ইস্টার্ণ ইয়াকুব প্লাজার তৃতীয় তলায় ২/৫৪ নম্বর দোকানে ব্রান্ডশপটি এ মাসের মাঝামাঝিতে উদ্বোধন করা হবে। এরই মধ্যে গত ২৫ জুন ২০১৯ লোটোর সাথে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়েছে। লোটোর প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। ফ্রাঞ্চাইজির স্বত্বাধিকারী সাংবাদিক এমদাদুল এক সোহাগ এবং লোটোর এক্সপ্রেস লেদার প্রোডাক্টস লি: এর ব্যবস্থাপনা পরিচালক কাজী জামিল ইসলাম চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এসময় লোটোর মার্কেটিং কনসালটেন্ট কাজী জাভেদ ইসলাম, অপারেশন ম্যানেজার এমএ মান্নান, কুমিল্লার এরিয়া সেলস এক্সিকিউটিভ মাহবুব খলিল সহ অন্যান্য কর্মকর্তারা।

লোটোর ইতিহাস ঘেটে দেখা যায়, ইতালির মন্টেবেলোনা শহরের সেবারলোটো পরিবার থেকে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় বিশ^খ্যাত স্পোর্টস ব্র্যান্ড লোটো। যাত্রার পর থেকেই প্রতিষ্ঠানটি তাদের পণ্যের গুণগত মান অর্জনের পাশাপাশি জয় করেছেন গ্রাহকদের মন। বর্তমানে বিশে^র ১১০টিরও বেশি দেশে লটোর ফ্ল্যাগশীপ স্টোর, স্ট্রিট স্টোর, ফ্র্যাঞ্চাইজি এবং ফ্যাক্টরি আউটলেটে লোটোর পণ্য সামগ্রী সফলভাবে বাজারজাত এবং বিক্রয় কার্যক্রম পরিচালনা করে আসছে।
নিরন্তর গবেষণার মাধ্যমে লোটোর রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট টিম সবসময়ই সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে প্রতিটি সু, স্লিপার্স এবং অন্যান্য লাইফস্টাইল প্রোডাক্ট এমনভাবে ডিজাইন করে যা শরীর এবং স্বাস্থ্যের জন্য বিশেষভাবে উপযোগী। লোটোর নিজস্ব ল্যাবে উদ্ভাবিত বিভিন্ন টেনোলজির মাধ্যমে উৎপাদিত প্রোডাক্টসমূহ ইতিমধ্যে বিশ^জুড়ে দারুণ সাড়া ফেলেছে। এক্সপ্রেস লেদার প্রোডাক্টস লি: বাংলাদেশে স্পোর্টস ইতালিয়ার একমাত্র লাইসেন্সি। এক্সপ্রেস লেদার সময়োপযোগী, তারুণ্যের পছন্দের ডিজাইন ও গুণগত মানসম্পন্ন পণ্য বাজারজাত করে আসছে। আধুনিক ও যুগোপযোগী পণ্যের সম্ভার নিয়ে ক্রমাগত উন্নয়নের ধারায় এবং ক্রেতা সাধারণের পছন্দে লোটো বাংলাদেশ ফুটওয়্যার শিল্পে অন্যতম ব্যবসায়িক সফল ও আকর্ষণীয় ব্র্যান্ড হিসাবে পরিচিতি পেয়েছে। নিয়মিত ভাবে লোটো বিভিন্ন পণ্য সামগ্রী আমদানি করার পাশাপাশি বাংলাদেশে এর নিজস্ব ফ্যাক্টরিতে এর নিজস্ব ব্যবস্থাপনায় বিশ^মানের লোটো পণ্য তৈরি করে থাকে। বর্তমানে লোটো বাংলাদেশ দেশজুড়ে ১৫০টিরও বেশি আউটলেটের মাধ্যমে ফুটওয়্যার, এ্যাপারেলস এবং এ্যাক্সেসরিজ বাজারজাত ও বিক্রয় করে যাচ্ছে। লটো ফ্রাঞ্চাইজির মাধ্যমে উন্নত প্রযুক্ততিতে উৎপাদিত ও আমদানিকৃত পণ্য ক্রেতাসাধারণের কাছে পৌছে দিতে ও বাজারে সরবরাহ করতে বদ্ধপরকির।

দেশজুড়ে গ্রাহকদের পছন্দ ও ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে এক্সপ্রেস লেদার প্রোডাক্টস লি: বাংলাদেশের নিজস্ব ফ্যাক্টরিতে আরো একটি ব্র্যান্ড দি এক্সপ্রেস নামে আন্তর্জাতিক মানের চামড়াজাত সু, স্লিপার্স এবং স্যান্ডেল তৈরি এবং বাজারজাত করে আসছে। এরই মধ্যে দি এক্সপ্রেস ব্র্যান্ডটি তরুণদের মাঝে দারুণ সমাদৃত হয়েছে।

ইস্টার্ণ ইয়াকুব প্লাজার দোকান মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদ আলহাজ¦ মঞ্জুরুল আলম ভূইয়া বলেন, ইস্টার্ণ প্লাজা দীর্ঘ ১৯ বছর ধরে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে উন্নত মানের দেশি বিদেশী পণ্য বিক্রি করে সুনামের সাথে ব্যবসায় করে আসছে। বর্তমানে মার্কেটটি সম্পূর্ণ একদর করাতে গ্রাহকসংখ্যা বৃদ্ধি পেয়েছে। ক্রেতারা স্বাচ্ছন্দে তাদের পছন্দের পণ্যটি কিনে নিচ্ছেন। ইতালিয়ানো ব্র্যান্ড লোটো একটি সুনামধন্য কোম্পানি। ইস্টার্ণ প্লাজায় লোটো ফ্র্যাঞ্চাইজি চালু হচ্ছে সেটা আমাদের জন্য সুখবর। এই মার্কেটের ক্রেতারাও তাদের পছন্দের লোটোর পণ্যটি কিনতে আর অন্যকোথাও যেতে হবেনা। আমরা লোটোর সফল ব্যবসা কামনা করি।
ইস্টার্ণ ইয়াকুব প্লাজার দোকান মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নুরে আলম বলেন, লটো একটি পরিচিত ও আন্তর্জাতিক মানের ব্র্যান্ড। সাংবাদিক এমদাদুল হক সোহাগ নিজেও একজন ক্লিন ইমেজের মানুষ। আমি এ ব্যবসার সফলতা কামনা করছি। আশা করছি ইস্টার্ণ প্লাজায় লটো অনেক ভালো ব্যবসা করবে।

ফ্রাঞ্চাইজির স্বত্বাধিকারী সাংবাদিক এমদাদুল হক সোহাগ বলেন, আমি ব্যবসায় শিক্ষার ছাত্র ছিলাম। সাংবাদিকতার পাশাপাশি ব্যবসা করার জন্য দীর্ঘদিনের একটি ইচ্ছা ছিলো। কিন্তু কি ব্যবসায় করবো সেটা ঠিক করতে পারছিলামনা। লোটো একটি আন্তর্জাতিকমানের ব্র্যান্ড। লোটোর পণ্য সামগ্রীর চাহিদা অনেক। কুমিল্লাতেও লোটোর একটি বশিাল বাজার ও চাহিদা রয়েছে। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে লোটো একটি লোভনীয় পণ্য। ইস্টার্ণ প্লাজা একটি সুনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান। আশা করছি লোটো ফ্র্যাঞ্চাইজি ক্রেতাদের মন জয় করে ব্যবসা সফল হবে। সবকিছু ঠিক থাকলে আশাকরি কিছুদিনের মধ্যেই ফ্র্যাঞ্চাইজির উদ্বোধন হবে। যেহেতু ব্যবসায়টি সফটওয়্যার বেইজ। সেহেতু সাংবাদিকতার পাশাপাশি ব্যবসায়টি করা সহজ হবে। একজন দক্ষ ব্যবস্থাপকের মাধ্যমে ব্র্যান্ডশপটি নিয়ন্ত্রণ করা হবে। আমি সকল শুভাকাঙ্খী, বন্ধুবান্ধব, সাংবাদিকমহল, পরিচিত ও তরুণদের আহবান জানাবো আমার ফ্র্যাঞ্চাইজি থেকে লোটোর পণ্যসামগ্রী সংগ্রহ করার জন্য।

আর পড়তে পারেন