সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ পালিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হচ্ছে “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি”। দিবসটি উপলক্ষে শুক্রবার (৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে স্থানীয় সরকারের আয়োজনে ও জেলা প্রশাসনের বাস্তবায়নে একটি র্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান।

সহকারী কমিশনার দেবাশীষ অধিকারীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক পঙ্কজ বড়ুয়া, আদর্শ সদর ইউএনও কানিজ ফাতেমা, সিভিল সার্জন করর্যালয়ের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ জাকির উদ্দিন, জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ ও পেইজের নির্বাহী পরিচালক মো: ইউনুছ।

এছাড়া বক্তব্য রাখেন দুর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ সিফাত উল্লাহ, পাঁচথুবী ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য শফিউল বাশার, দুর্গাপুর ৩নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য সোনিয়া আক্তার, উদ্যোক্তা নাজমুল হাসান প্রমুখ।

এ সময় আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, পাঁচথুবী ইউপি চেয়ারম্যান হাছান রাফি রাজু সহ এনজিও প্রতিনিধি, বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব, ইউপি সদস্যগণ ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা দিবসটিকে গুরত্ব দিয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সামাজিক পর্যায়ে আরো সচেতনতা বৃদ্ধি করণে প্রচারের উপর গুরুত্বারোপ করেন।

আর পড়তে পারেন