বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় স্থগিত হওয়া ভোট কেন্দ্রের পাশের ঝোপ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার বরুড়ায় স্থগিত হওয়া ভোট কেন্দ্রের পাশ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৭ অক্টোবর) রাত ১০ টার দিকে বরুড়ারর ঝলম ইউনিয়নের ডেউয়াতলী এলাকা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, বরুড়ার ঝলম ইউনিয়নের ডেউয়াতলী সাকিনে অভিযান পরিচালনা করে ডেউয়াতলী স্থগিত ভোট কেন্দ্রের পাশে ঝোপের ভিতর থেকে ১২টি বড় ছেনী, ২টি রাম দা, ২টি বড় ছোরা, ৭টি এসএস পাইপ, ৭টি প্লাষ্টিকের পাইপ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

তবে এসব অস্ত্র উদ্ধার করা হলেও, এসব অস্ত্র কে বা কারা রেখেছে তা জানা যায় নি।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, সহিংসতার কারণে স্থগিত হওয়া বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ডেউয়াতলী কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে আগামী ৩০ ডিসেম্বর। এ ভোটগ্রহণকে কেন্দ্র করে কে বা কারা এই অস্ত্রশস্ত্র জড়ো করেছে আবারও সহিংসতার উদ্দেশ্যে। এসকল সহিংসতাকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ প্রশাসন সর্বোচ্চ সচেতন বলে উল্লেখ করে তিনি আরও বলেন, এ ভোটগ্রহণকে কেন্দ্র করে যারাই সহিংসতার চেষ্টা করবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এই ধাপে বরুড়ার নয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও, ঝলম ইউনিয়নের ডেউয়াতলী কেন্দ্রে কেন্দ্র দখলের চেষ্টায় বাধায় দিলে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার এবং দায়িত্বরত সাব ইন্সপেক্টর আহত হয়। পরে, সহিংসতার কারণে সেই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা। স্থগিত হওয়া ভোটকেন্দ্রের ভোটগ্রহণ চলবে ৩০ ডিসেম্বর।

আর পড়তে পারেন