মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সদরে খাবা‌রে ক্ষ‌তিকারক রং মেশা‌নোর অভিযোগে জ‌রিমানা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
রমজা‌নের ৫ম দি‌নে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে আদর্শ সদর উপ‌জেলার শি‌বের বাজার এলাকায় আজ বৃহস্পতিবার  সকাল ১০টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত এ তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লনা করা হয়। এ সময় ইফতা‌রি সামগ্রী‌তে ক্ষ‌তিকারক কাপ‌ড়ের রং ব‌্যবহার করায় মেসার্স গ্রাম বাংলা রে‌স্তোরা‌ঁকে ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়, রং দি‌য়ে প্রস্তুতকৃত সকল খাদ‌্য ধ্বংস করা হয় এবং সকল রং‌য়ের কৌটা জব্দ ক‌রে ধ্বংস করা হয় ।

এছাড়াও উ‌ল্লি‌খিত এলাকার তরমুজ ব‌্যবসায়ী‌দের ক্রয় ভাউচার যাচাই করা‌ হয়, মু‌দি দোকানী‌দের মূল‌্য তা‌লিকা ও ক্রয় ভাউচার যাচাই করা হয়। আজ‌কের অ‌ভিযা‌নে ব‌্যবসায়ী‌দের পাকা ক্রয় র‌সিদ সংরক্ষণ, দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন কর‌তে নি‌র্দেশনা দেওয়‌া হয়। রমজা‌নে যা‌তে অযা‌চিতভা‌বে পণ্যের দাম বা‌ড়ি‌য়ে বি‌ক্রি করা না হয় সে ব‌্যাপা‌রে উ‌ল্লি‌খিত এলাকার ব‌্যবসায়ী‌দের‌কে পরামর্শ দেওয়া হয়।

কু‌মিল্লা জেলা প্রশাস‌নের সা‌র্বিক দিক নি‌র্দেশনায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা ক‌রেন এবং স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

আর পড়তে পারেন