রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সদরে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৯, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

জেলা তথ্য অফিস কুমিল্লার উদ্যোগে ১৯ ডিসেম্বর আদর্শ সদর উপজেলার দিদার মডেল উচ্চ বিদ্যালয়ে “মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে” আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা মোহাম্মদ নূরুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক জেড.এম. মিজানুর রহমান খান ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সামসুজ্জামান।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, ১৯৭১ সালের দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য বিশ^ মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম পাক হানাদার মুক্ত বাংলাদেশ রাষ্টের। ৩০ লাখ শহীদের শাহাদাতবরণ আর দুই লাখ মা-বোনের ত্যাগ-তিতীক্ষা এবং কোটি বাঙালির আত্ননিবেদন ও গৌরবগাঁথা জাতিবীরত্বে পরাধীনতার কালো থাকা থেকে মুক্তি পায় বাঙালি জাতি। পুরো পৃথিবীর বুকে বাংলাদেশ নামক একটি স্বাধীন সার্বভৌম ভূখণ্ডের নাম জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ৬দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র এর নির্বাচন, ২ শে মার্চ গণহত্যা শুরু হলে ২৬শে মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১০ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহিদ ও ২ লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। অর্জিত স্বাধীনতার সুফল ভোগ করছে বাংলাদেশের মানুষ। বাংলাদেশ আজ উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন দিদার মডেল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ মোশারফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন দিদার মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু মহাদেব চন্দ্র দে। এ সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ। আলোচনা সভার পূর্বে চলচ্চিত্র প্রদর্শন ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন