বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সিটি নির্বাচন সুষ্ঠু হয়নি: খালেদা জিয়া

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৬, ২০১৭
news-image
স্টাফ রিপোর্টারঃ
সদ্য সমাপ্ত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নিরপেক্ষ দায়িত্ব পালন করতে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
মঙ্গলবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন তিনি। এর আগে খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কুসিকের নব নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু।
খালেদা জিয়া বলেন, কুমিল্লাহ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হয়নি। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়। এই নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়।
খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ নারায়ণগঞ্জ, কুমিল্লা সিটি নির্বাচনে কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছে। প্রশাসনের তাদের সহযোগিতায় তারা প্রকাশ্য সিল মেরেছে। তারপরেও জনগণের প্রতিরোধে ও নিরব ভোট বিপ্লবে ধানের শীষের বিজয় হয়েছে।
তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন আওয়ামী লীগের। এ কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারাও আওয়ামী লীগের পক্ষে কাজ করেছে। তাদের দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তাই নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।
এ সময়ে আরো বক্তব্য দেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আইয়াল খান প্রমুখ।

আর পড়তে পারেন