রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গুজব ও মাদককে সামাজিকভাবে প্রতিরোধ করতে হবে: পুলিশ সুপার আব্দুল মান্নান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০২৩
news-image

জাকির হোসেন হাজারী:
কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান ( বিপিএম) বলেন, যেহেতু সামনে জাতীয় নির্বাচন, এই সময়টাতে বিভিন্ন ধরেনের গুজব রটানোর চর্চা আমাদের দেশে আছে, আমাদের সতর্ক থাকতে হবে এই কারনে যে, দেশে অনেকেই চাঁদে সাইদির মতো মানুষকে দেখে, যে কারণে গুজবটা আমাদের জন্য একটা গজব। আর গুজবের ইস্যুগুলো হয় মূলতঃ ধর্মকে নিয়ে। সেরকম কোন ইস্যু যদি তৈরী হয়, প্রশাসনের লোকদের আগে মেসেজটা স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে আগে পৌছায়। আমি মনে করি প্রশাসনতো আমাদের জায়গায় আমরা সচেতন আছি, তাই জনপ্রতিনিধিদের বলবো, এই গুজব সম্পর্কে আপনারা সচেতন থাকবেন এবং মানুষের মাঝে সচেতনা বাড়াতে কাজ করবেন।

সোমবার(২৮ আগষ্ট) রাত সাড়ে ৮ টায় দাউদকান্দি মডেল থানা চত্বরে জনপ্রতিনিধি ও সুধীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
মাদক নিয়ে পুলিশ সুপার বলেন, এটা ভয়াবহ আকার ধারন করেছে। গত ১১ মাসে মাদক উদ্ধারে সারা দেশে কুমিল্লা প্রথম হয়েছে। তাতে করে কুমিল্লায় মাদক নির্মূল হয়নি। পুলিশ প্রশাসন মাদক নিয়ন্ত্রণ করতে পারি, সামাজিকভাবে বয়কটের মাধ্যমে নির্মূল করতে পারেন জনপ্রতিনিধিসহ সুশীল সমাজ।

তিনি বলেন, কুমিল্লা শিক্ষা, ক্রীড়া, সাহিত্য ও ঐতিহ্যে সমৃদ্ধ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি জেলা। আইন শৃঙ্খলা রক্ষা, সাইবার ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ, সন্ত্রাস-জঙ্গিবাদ ও নারী নির্যাতন দমনসহ দালাল ও মাদক মুক্ত শান্তিপূর্ণ কুমিল্লা গড়তে পুলিশ সর্বদা জনগণের পাশে আছে এবং পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পেশাদারিত্বের সাথে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

তিনি আরো বলেন, জনপ্রতিনিধি হিসেবে আপনারা নিজেদের ঐতিহ্য ধারণ ও লালন করুন এবং অপরাধ নিয়ন্ত্রণে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। এ সময় তিনি থানাকে জনগণের আস্থা, নির্ভরতা ও সমস্যা সমাধানের কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

দাউদকান্দি মডেল থানার আয়োজনে সহকারী পুলিশ সুপার এনায়েত কবির সোয়েবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন, বুড়িচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আখলাক হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অ্যপস্) খন্দকার আশফাকুজ্জামান (বিপিএম), দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন। এছাড়া বক্তব্য রাখেন, দাউদকান্দি মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, সাধারন সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদার, দাউদকান্দি প্রেস ক্লাব সভাপতি হাবিবুর রহমান, প্যানেল মেয়র রকিব উদ্দিন, মালিগাও ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য জেবুন্নেছা জেবু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়নসহ মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সুশীল সমাজ ও গণমাধ্যমকর্মী।