শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

গুলশানের কমিউনিটি সেন্টারে ছাত্রলীগের হামলা, ভাঙচুর ও লুটপাট

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৫, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

রাজধানীর গুলশানে মানুয়েল ব্যানকুয়েট কমিউনিটি সেন্টারে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে ছাত্রলীগের সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনায় আহত হয়েছেন ওই কমিউনিটি সেন্টারের ১০ কর্মচারী। তাদের গুলশানের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রবিবার (২৫ আগস্ট) গুলশান থানার এসআই শহিদুল ইসলাম হামলার বিষয়টি নিশ্চত করেছেন।

এ ঘটনায় স্থানীয় গুলশান ছাত্রলীগের সহ সভাপতি ব্রাইন রোজারিও ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সরকার রেজওয়ান আহমেদ রিফাত সহ প্রায় ১৩/১৪ জন ছাত্রলীগের চলমান ও সাবেক নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে সংশ্লিষ্ট কমিউনিটি সেন্টারের মালিক জাহাঙ্গীর আলম।

গুলশান থানার এসআই শহিদুল ইসলাম বলেন, গুলশান-১ এ ইমানুয়েল ব্যানকুয়েট কমিউনিটি সেন্টারে হামলা ও ভাঙচুরের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হন। হামলার ঘটনায় ছাত্রলীগের নেতারা জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।

তিনি জানান, গতকাল শনিবার দুপুরে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান হামলার বিষয়টি নিশ্চত করে বলেন, গত বৃহস্পতিবার দুপুরের এ ঘটনা ঘটে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। মামলায় ব্রাইন রোজারিওর নামে আছে। তবে তার পদবি উল্লেখ নেই, এছাড়া এজহারে ছাত্রলীগের আরও ২জনের নাম রয়েছে।

পুলিশ জানায়, ব্রাইন রোজারিও গুলশান ছাত্রলীগের সহ সভাপতি। এছাড়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সরকার রেজওয়ান আহমেদ রিফাত ও সাবেক এক নেতার নাম রয়েছে।

এদিকে বাদি ও কমিউনিটি সেন্টারের মালিক জাহাঙ্গীর অভিযোগ করেন, উল্লেখিত আসামিদের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জন হেলমেট পরে এবং ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। তারা ভেতরে ব্যাপক ভাঙচুর ও মারপিট করে। তাদের হামলায় সেন্টারের ৭ নিরাপত্তাকর্মীসহ ১০ জন আহত হয়। হামলার সময় কমিউনিটি সেন্টারের কিছু মালামাল খোয়া গেছে বলে জানান জাহাঙ্গীর।

আর পড়তে পারেন