শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গেতাফেকে হারাল মেসির বার্সা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০২০
news-image

স্পোর্টস ডেস্ক ঃ

আতোঁয়া গ্রিজম্যান ও সার্জিও রবার্তোর করা প্রথমার্ধের দুই গোল পুঁজি করে গেতাফেকে হারালো বার্সেলোনা। দলের জয়ে গোল না পেলেও প্রথম গোলে ভূমিকা রাখেন লিওনেল মেসি। ২-১ গোলে পাওয়া এই জয়ে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্টের ব্যবধানও ঘুচিয়ে নিল কাতালান জায়ান্টরা।

ক্যাম্প ন্যুয়ে শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে বার্সাকে কঠিন লড়াই উপহার দিয়েছে গেতাফে। পয়েন্ট টেবিলের তিনে থাকা দলটি শুরু থেকেই জমাট রক্ষণে ভর করে লিওনেল মেসিকে আটকে রাখতে সক্ষম হয়।

সুযোগ বুঝে একটা গোলও করে ফেলেছিলেন গেতাফের নাইওম। তবে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগান এযাত্রায় রক্ষকের ভূমিকায় অবতীর্ণ হন। যদিও গোল বাতিলের সিদ্ধান্ত জানানোর আগে ভিএআর’র সহায়তা নেন মাঠের রেফারি।

এদিকে অল্পের জন্য গোল হজমের হাত থেকে বেঁচে যাওয়ার পর গুছিয়ে আক্রমণ শানাতে শুরু করে বার্সা। ফলও আসে ১০ মিনিট পরেই। ম্যাচের ৩৩তম মিনিটে মেসির অসাধারণ এক পাস গোলমুখের সামনে পেয়ে গেতাফের গোলরক্ষকের শরীরের উপর দিয়ে জালে পাঠিয়ে দেন গ্রিজম্যান।

এগিয়ে যাওয়ার ৬ মিনিট পরে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো। বাঁদিক থেকে বিপজ্জনক এক ক্রস দিয়েছিলেন ফিরপো। কিন্তু যাকে উদ্দেশ্য করে বাড়ানো এই ক্রস, সেই আনসু ফাতি বলের কাছে ঘেঁষতে পারেননি, কিন্তু তার পেছনে থাকা রবার্তো ঠিকই গেতাফে গোলরক্ষক সোরিয়াকে পরাস্ত করেন।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর বার্সার চেয়ে গোলের জন্য বেশি মরিয়া হয়ে ওঠে গেতাফে। এবং কাঙ্ক্ষিত ফলও এসে যায় ৬৬তম মিনিটে। পিকে আর রবার্তোকে বোকা বানিয়ে দারুণ এক সাইড ভলিতে ১৬ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন গেতাফের স্ট্রাইকার আনহেল রদ্রিগেস।

গোল ব্যবধান কমানোর পর ৭২তম মিনিটে আরও একবার গোল করার সহজ সুযোগ পেয়েছিলেন রদ্রিগেস। কিন্তু এবার দারুণ দক্ষতায় পরপর দু’বার বল ঠেকিয়ে দেন টের-স্টেগান। এর কয়েক মিনিট পরে অবশ্য ১০ গজ দূর থেকেও গোল করতে ব্যর্থ হন গ্রিজম্যান। তবে শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এই জয়ের পর ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সা। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। যদিও জিনেদিন জিদানের শিষ্যরা ১ ম্যাচ কম খেলেছে। অন্যদিকে ২৪ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিনেই আছে গেতাফে।

আর পড়তে পারেন