বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গোল্ডেন বল লুকা মদরিচের

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
রাশিয়ার বিশ্বকাপে সেরা ফুটবলার হয়েছেন ক্রোয়েশিয়ার দলপতি লুকা মদ্রিচ। পেয়েছেন ‘গোল্ডেন বল’ । গোল্ডেন বল পেলেও স্বপ্নের বিশ্বকাপটা ছোয়া হল না মদরিচের। খুব কাছে গিয়েও হাতছাড়া হয়ে গেল ট্রফিটি। তাই গোল্ডেন বল প্রাপ্তিতেও হতাশা মুখে লেগে ছিল।

ফরাসিদের কাছে ৪-২ গোলে হেরে সেই স্বপ্ন কষ্টে পরিণত হলো। তবে ব্যক্তিগত অর্জনে ঠিকই সবাইকে ছাড়িয়ে গেছেন এই রিয়াল তারকা।

রাশিয়ায় ক্রোয়েশিয়ার ফুটবল ইতিহাসের সেরা সাফল্য তথা ফাইনালে উঠার পেছনে মদ্রিচের ছিল বিশাল ভূমিকা। সন্দেহাতীতভাবে বিশ্বের সেরা মিডফিল্ডারের তকমাও তার প্রাপ্য। মূলকথা টুর্ণামেন্ট জুড়ে তিনি ছিলেন দলের প্রাণভোমরা।

১৮টি গোলের সুযোগ তৈরি করেছিলেন তিনি, যার মধ্যে নিজে ২টি গোলও করেছেন। তার পায়ের জাদুতেই আর্জেন্টিনাকে গ্রুপ পর্বে হারিয়েছিলেন। সেমিফাইনাল থেকে ইংল্যান্ডকে বিদায় করে দেওয়া কিংবা রাশিয়ার বিপক্ষে পেনাল্টি শুটআউটে জয় এনে দেওয়ার মতো কীর্তি তার নামের পাশে আজীবন লেখা থাকবে। তবে আর কখনো হয়তো বিশ্বকাপ হাতে তোলার স্বপ্ন নিয়ে মাঠে নামতে দেখা যাবে না ক্রোয়েটদের ‘সোনালী প্রজন্মে’র এই ফুটবলারকে। তাই এই হতাশাটাও আজীবন তাড়া করে যাবে।

আর পড়তে পারেন