বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘরে নরসুন্দরের ভূমিকায় পুলিশ কর্মকর্তা আজিম উল আহসান

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৪, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

করোনা মোকাবিলায় পুলিশের কাজের পরিধি ব্যাপক।  করোনার সংক্রমণ ছড়ানো ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, সুরক্ষাসামগ্রী বিতরণ করা, চিকিৎসা না পেয়ে থানায় হাজির হওয়া মানুষের চিকিৎসার ব্যবস্থাসহ অনেক কাজ করছে পুলিশ। দেশ ও সমাজের দায়িত্ব পালন শেষে যখন ঘরে ফিরে তখন পুলিশ কর্মকর্তা বা সদস্যরা কিভাবে সময় অতিবাহিত করে এমন কৌতুহল অনেকের মনে জাগতে পারে। বিশেষ করে এই করোনা সংকট চলাকালে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি বেশ জনপ্রিয়তা পেয়েছে। সেটি হলো কুমিল্লা জেলার ডিএসবির অতিঃ পুলিশ সুপার আজিম উল আহসানের। তিনি নিজেই ছবিটি আপলোড করেছেন ফেসবুকে।

ছবিটিতে দেখা যাচ্ছে তিনি তার ছেলে সন্তানের চুল কেটে দিচ্ছেন কেচি দিয়ে। একেবারে নরসুন্দরের ভূমিকায় দেখা গেছে সৎ ও কর্মঠ কুমিল্লায় জনপ্রিয় এই পুলিশ কর্মকর্তাকে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে  বাজারের সব দোকানপাটও বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ অবস্থায় চুল কাটানোর মতো কোনো সেলুন খোলা না থাকায় নিজ হাতেই নরসুন্দরের ভূমিকায় অবর্তীণ হতে দেখা যায় এই পুলিশ কর্মকর্তাকে। সন্তানও বাবার এই ভূমিকাটি হাসিমুখে বেশ উপভোগ করছেন ।

বিপদকালীন সময়ে সন্তানের প্রতি ভালোবাসা ও দায়িত্ববোধ হিসেবে মনে করে ফেসবুকে বিভিন্ন মানুষকে পজেটিভ মন্তব্য করতে দেখা গেছে।  এর মধ্যে আরিফুল কবির নামের একজন লিখেছে-“এটা কিন্তু দারুন শিল্প কর্ম যা বাংলাদেশিরা অনেক ভাল পারে, ইংলিশরা ঠিক ততটা পারে না।”

করোনা সংকট চলাকালে আজিম উল আহসান ঘরে সন্তানের চুল কাটার পাশাপাশি ঘর পরিষ্কার করা, সন্তানের বিভিন্ন মন রক্ষা করাসহ আরো অনেক কাজ করছেন বলে তিনি আজকের কুমিল্লাকে জানান।

 

আর পড়তে পারেন