শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে কলেজ প্রভাষকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৯, ২০২১
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান শাহ্তলী জিলানী চিশতী কলেজের শিক্ষক মোঃ নুরুল বাতেন (৫০) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

শনিবার (২৯ মে) সকালে তিনি তার ভাড়াকৃত বাসা চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড পশ্চিম মান্দারী গ্রামের মৃধ্যা বাড়ির সুমনের দালান কক্ষে আত্মহত্যা করেন। তার পৈত্রিক বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার দড়িঘাগটিয়া গ্রামে।

শনিবার ঘটনাস্থলে গিয়ে আশেপাশের লোকজন থেকে জানা যায়, ঘটনার দিন সকাল সাড়ে ৫ টার সময় শাহতলী জিলানী চিশতী কলেজের সমাজ কল্যাণ বিভাগের প্রভাষক তার নুরুল বাতেন ভাড়াকৃত বাসার একটি কক্ষে সিলিং পাখার সাথে রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

পরিবারের সদস্যরা জানান, সকালে ফজরের নামাজের কিছু পরে নুরুল বাতের অসুস্থ্য বলে তার কক্ষ লক করে বিশ্রাম নিতে যান। কিছুক্ষণ পর তার সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন জানালার গ্লাস ভেঙ্গে দেখে তিনি সিলিং পাখার সাথে মৃত অবস্থায় ঝুলে রয়েছেন। এসময় তার ছেলে কক্ষের দরজা ভাঙতে গিয়ে মাথায় রক্তাক্ত আঘাত পেয়ে আহত হন। খবর পেয়ে আশেপাশের লোকজনসহ ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ, সদস্য নাজির হোসেন, পারুল আক্তার ও বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হন।

এড়াছাও নুরুল বাতেনের কর্মস্থল শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুনুর রশিদসহ অন্যান্য সহকারী শিক্ষকরা দেখতে আসেন। খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানার এসআই আওলাদ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

জানা যায়, নুরুল বাতেন গত ৬-৭ মাস আগে সড়ক দূর্ঘটনায় আহত হন। এর পর থেকে প্রতিনিয়ত বিভিন্ন প্রকার উচ্চ ক্ষমতাসম্পন্ন ঔষুধ খেয়ে আসছিলেন। ফলে প্রায়ই তিনি অবসাদ ও ভারসাম্যহীনভাবে জীবনযাপন করতেন। মানসিক ভারসাম্যহীনতাই তার আত্মহননের কারন বলে আশেপাশের লোকজন থেকে জানা যায়। আত্মহত্যাকালে তার স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে বাসায় ছিলেন।

কর্মজীবনে তিনি ২২ বছর যাবত শাহতলী জিলানী চিশতী কলেজে সমাজ কল্যাণ বিভাগে প্রভাষক পদে শিক্ষকতা করে আসছিলেন। তিনি তার পরিবার নিয়ে গত ১০-১১মাস যাবত মান্দারী সুমন মৃধ্যার বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকতেন।

এবিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কলেজ শিক্ষক নুুরুল বাতেন দীর্ঘদিন যাবত মানসিক অসুস্থতায় ভুগছিলেন। ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আর পড়তে পারেন