শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে স্ত্রীকে নিজের কিডনি দিয়েও বাঁচাতে ব্যর্থ হতভাগা স্বামী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০২২
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
স্ত্রীর দুটি কিডনি অচল হওয়ার পর মৃত্যু যখন অবধারিত তখন নিজের একটি কিডনি দিয়ে স্ত্রীর জীবন বাঁচালেন লিটন চন্দ্র নামে এক স্বামী। ভালোবাসা অমর। তা আবারো প্রমাণ করলেন চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ গুলিশা গ্রামের যুগেশ চন্দ্রের ছেলে লিটন চন্দ্র। কিন্তু দুজনের আর একসাথে থাকা হয়ে ওঠেনি বেশিদিন। দুই মাসের মাথায় সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে চলে যেতে হয়েছে পরপারে।

চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের চরবাকিলা গ্রামের সতিষ চন্দ্র দাসের মেয়ে নিহত সীমা রানী (৩৫) এর পারিবারিক সূত্রে জানা যায়, গত ১০-১২ বছর পূর্বে পারিবারিকভাবে বিয়ের বন্ধনে আবদ্ধ হন সীমা রানী ও লিটন চন্দ্র। দুইটি ছেলে সন্তান রয়েছে তাদের সংসার জুড়ে। ভালোই চলছিল তাদের দাম্পত্য জীবন। হঠাৎ করে স্ত্রী সীমা রানী অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের কাছে গেলে পরীক্ষা নিরিক্ষা করে জানতে পারেন শরীরের দুইটি কিডনিই অচল। মৃত্যু যখন অবধারিত তখনি গত আড়াই মাস আগে স্ত্রীকে বাঁচাতে নিজের একটি কিডনি দিয়েছেন স্বামী লিটন চন্দ্র।

কিছুদিন অনেকটা সুস্থতা বোধ করলেও গত এক সপ্তাহ আগে ঠান্ডা জনিত সমস্যা দেখা দেওয়ায় হাসপাতালে নিয়ে গেলে অবস্থা খারাপ দেখে আইসিওতে থাকার পর সোমবার (৩ অক্টোবর) সকালে মৃত্যুবরন করেন সীমা রানী। এ ঘটনায় উভয় এলাকায়ই নেমে আসে এক শোকের ছায়া। এদিকে স্বামী লিটন চন্দ্রের কিডনি দেয়ার ঘটনায় প্রশংসায় ভাসছিলেন তিনি। পেশায় একজন সেলুন শ্রমিক হলেও স্ত্রীর প্রতি ভালোবাসার কমতি রাখেন নি কখনো। কিন্তু নিজের সর্বোচ্চটা দিয়েও প্রিয়তমা স্ত্রীকে বাঁচাতে পারলেন না হতভাগা স্বামী লিটন চন্দ্র।

আর পড়তে পারেন