বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ‘লকডাউনে’ কিন্ডার গার্টেন খুলে পরীক্ষা! ৪০ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০২১
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা দেশে প্রায় দেড় বছর যাবৎ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার।

কিন্তু কুমিল্লার চান্দিনা উপজেলার বেশ কয়েকটি কিন্ডার গার্টেন সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নির্বিঘেœ চালিয়ে যাচ্ছিল তাদের শিক্ষা কার্যক্রম। উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা এলাকায় ‘শাপলা কিন্ডার গার্টেন এন্ড প্রি ক্যাডেট’ নামে একটি স্কুলে চলে শিক্ষা কার্যক্রম।

‘কঠোর লকডাউনে’ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কিন্ডার গার্টেন খোলা রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার এমন খবর পেয়ে শনিবার (৩ জুলাই) সকাল ১১টায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

কিন্ডার গার্টেন কর্তৃপক্ষ স্কুল খোলা রেখে একই সাথে ৬০জন শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণ করার অপরাধে ৪ শিক্ষককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে বিদ্যালয়ের সংশ্লিষ্টদের কাছ থেকে মুলচেকা নেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) রুবাইয়া খানম ওই অভিযান পরিচালনা করেন। এসময় চান্দিনা থানা পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

তিনি জানান- নিষেধাজ্ঞা অমান্য করায় শিক্ষকদের পক্ষ থেকে কিন্ডার গার্টেন সভাপতি তাজুল ইসলাম এর কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন