শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৬ প্রার্থীকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২১, ২০২১
news-image

 

চৌদ্দগ্রাম প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৬ প্রার্থীকে মোট ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সড়ক-পরিবহন আইন-২০১৮ ভঙ্গের দায়ে একজনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) নির্বাহী ম্যাজিস্ট্রেট তমালিকা পাল এই জরিমানা করেন।

আগামী ২৬ ডিসেম্বর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৫৬ জন চেয়ারম্যান প্রার্থী, ১০৪ জন সংরক্ষিত মহিলা ও ৪৮০ জন সাধারণ সদস্যসহ ৬৪০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন। নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬-এর বিধান লঙ্ঘন করায় গতকাল দুপুরে গুনবতী ইউপিতে আওয়ামীলীগের চেয়ারম্যান ছৈয়দ আহাম্মদ ভূঞাকে ১০ হাজার টাকা এবং একই ইউনিয়নের ২ সংরক্ষিত ও ৩ সাধারণ সদস্য প্রার্থীসহ মোট ৬ প্রার্থীকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছে।

জরিমানা দেওয়া ইউপি সদস্যরা হলেন গুনবতী ইউপির ১নং ওয়ার্ডের মো: কামাল উদ্দীন, ২নং ওয়ার্ডের মো: মিয়া চান, ৫নং ওয়ার্ডের এনামুল হক এবং ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী রাজিয়া বেগম ও সাহেদা বেগম।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তমালিকা পাল জানান, যারাই ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করবেন, তাদের বিরুদ্ধে সামনে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন