শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বর্ণ ব্যবসার আড়ালে কোটি কোটি টাকা নিয়ে উধাও, সাজাপ্রাপ্ত আসামী সঞ্জয় গ্রেপ্তার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১১, ২০২২
news-image

চৌদ্দগ্রাম প্রতিনিধি:
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট বাজারে মেসার্স বণিক জুয়েলার্স নামে স্বর্ণ দোকান দিয়ে নারী ও পুরুষ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়া সেই সঞ্জয় বণিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ১ বছরের সাজা রয়েছে।

সোমবার বিকেলে চট্টগ্রামের জোরারগঞ্জ থানার বারইয়ারহাট বাজারের স্বর্ণপট্টি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকরা গ্রামের মৃত করিমল সাহার পুত্র। তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা।

জানা গেছে, পৌর এলাকার চান্দিশকরা গ্রামের সঞ্জয় বণিক মুন্সিরহাট বাজারে ‘মেসার্স বণিক জুয়েলার্স’ নামে একটি স্বর্ণ দোকান দিয়ে স্বর্ণ কেনা-বেচা করতো। এছাড়াও  স্বর্ণ বন্ধক রেখে নারী-পুরুষকে ঋণ দিয়ে মোটা অংকের সুদ আদায় করতো। করোনাকালিন সময়ে সঞ্জয় বণিক মানুষের লেনদেন শেষ না করেই কয়েক কোটি টাকা নিয়ে পালিয়ে যায়। তখন লোকমুখে শোনা যায়, সে ভারতে পালিয়ে গেছে। ভুক্তভোগীদের একজনের মামলায় আদালত সঞ্জয় বণিকের বিরুদ্ধে ১ বছরের সাজা ও ২০ লক্ষ টাকা জরিমানা করেন। চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমার নির্দেশে এসআই উগ্যজাই মারমার নেতৃত্বে পুলিশের একটি টিম সোমবার বিকেলে চট্টগ্রামের বারইয়ারহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। তার গ্রেপ্তারের খবরে ভুক্তভোগীরা সন্তোষ প্রকাশ করেছেন।

চৌদ্দগ্রাম থানার এসআই উগ্যজাই মারমা বলেন, গ্রেপ্তারকৃত আসামী সঞ্জয় বণিককে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

আর পড়তে পারেন